মেইন ম্যেনু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাহসী উদ্যোগ

বাংলাদেশ ছাত্রলীগের যেকোন অপকর্মের ব্যাপারে “জিরো টলারেন্স” নীতি দেখানোর তীব্রতা সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত বিষয়।কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আক্ষেপের সাথে বলেছেন,”ছাত্রলীগ পলিটিক্যালি এতিমদের সংগঠন। কেউ ছাত্রলীগের খোঁজ-খবর রাখে না।” দেশের এমতাবস্থায় পরিবর্তনের অঙ্গীকার নিয়ে নেতৃত্বে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য। একের পর এক শিক্ষার্থীবান্ধব কর্মসূচী ঘোষনার মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখতে সফলতার পথে এগিয়ে যাচ্ছেন নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু এবং সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদা‍ৎবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যৌথভাবে রক্তদান কর্মসূচির আয়োজন করে।২০ই আগস্ট বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে বুদ্ধিজীবী চত্ত্বরে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

চবি ছাত্রলীগের সভাপতি মোঃ আলমগীর টিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের সঞ্চালনায় কর্মসূচীতে উপস্থিত ছিলেন মাননীয় প্রক্টর জনাব আলী আজগর চৌধুরী, রেজিস্টার প্রফেসর ড. কামরুল হুদা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মোঃ মহিউদ্দীন এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক,ছাত্র-ছাত্রী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।এ সময় মাননীয় উপাচার্য ছাত্রলীগ মতাদর্শের নেতাকর্মীদেরকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করার আহবান জানান।বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী আত্মস্থ করার মাধ্যমে তাঁর জীবনাদর্শ ও চিন্তাচেতনা ধারণ করার জন্য ছাত্রলীগকে পরামর্শ দেন তিনি।

11884092_892688297446014_274089719_o

ছাত্রলীগ সভাপতি মোঃ আলমগীর টিপু বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শুধু রাজনীতি নিয়েই ব্যস্ত নয়, তাঁরা সামাজিক কর্মকাণ্ড এবং গরীব-দুখি মানুষের পাশে থেকে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দৃঢ় প্রতিজ্ঞ।সামনের দিনগুলোতেও বিভিন্ন ধরনের শিক্ষার্থীবান্ধব কর্মসূচী অব্যাহত থাকবে।“

সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বী সুজন বলেন “ক্ষুধা, দারিদ্র্য, শোষণ ও বৈষম্য মুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষে বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে এবং করে যাবে। চবি ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে অগ্রণী ভুমিকা পালন করবে।”

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশ নেয়া প্রত্যেক রক্তদাতাকে বাংলাদেশ ছাত্রলীগ,চবির সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সনদপত্র দেয়া হয়।চবি ছাত্রলীগের এ কর্মসূচীকে সময়ের সাহসী উদ্যোগ বলে অভিহিত করেন উপস্থিত শিক্ষার্থীবৃন্দ।