মেইন ম্যেনু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জঙ্গীবাদবিরোধী কর্মসূচী

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি : গুলশানের হলি আর্টিজেন রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার এক মাস পূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)’র আহবানে সারাদেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও পালিত হয়েছে জঙ্গিবাদ বিরোধী র‍্যালি ও মানববন্ধন কর্মসূচী। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে র‍্যালী’র আয়োজন করে প্রশাসন।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।চবি ছাত্রলীগ এসব কর্মসূচীতে একাত্নতা প্রকাশ করে। সমাবেশে বক্তারা বলেন, “সারাদেশে একযোগে জঙ্গিবাদ নির্মূল করতে হবে। দেশের সবাইকে সোচ্চার হতে হবে যেন আর এ ধরনের জঙ্গি হামলা না হয়। জঙ্গিবাদ যেন ক্যান্সারে রূপ না নেয় সেদিকে নজর দিতে হবে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সবাইকে সতর্ক থাকতে হবে।”

এছাড়াও বিভিন্ন বিভাগের উদ্যোগে মানববন্ধনসহ জঙ্গীবাদবিরোধী কর্মসূচী পালিত হয়।শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সকল ক্লাস বর্জন করা হয়। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীও অংশ নেন।