মেইন ম্যেনু

চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা

দ্বিতীয়, তৃতীয় দিনের মত বৃষ্টির কারণে ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করলেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। সকাল থেকে বৃষ্টি। এরপর সকাল সাড়ে ৯টার দিকে বৃষ্টি থেমে যাওয়ায় খেলা শুরু হওয়া নিয়ে আশা দেখা দিয়েছিল। কিন্তু দুপুর সাড়ে ১২টায় আবারও বৃষ্টি, সুতরাং, পৌনে ১টায় মাঠ পর্যবেক্ষণে নেমে রেফারি ঘোষণা দিলেন চতুর্থ দিনের খেলা বাতিল।

চার দিনের খেলা হয়েছে মাত্র ১দিন। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। দ্বিতীয় দিনের খেলা শুরুর হওয়ার আগেই আঘাত হানে ঘুর্ণিঝড় কোমেন। যার প্রভাবে প্রবল বৃষ্টিপাত। গত তিনদিন ধরে টানা চলছে মেঘ আর বৃষ্টির খেলা। ফলে খেলা আর মাঠে গড়ানো সম্ভব হয়নি।

দ্বিতীয় দিন খেলোয়াড়রাও মাঠমুখো হতে পারেননি। উইকেটের ওপর থেকে ত্রিপলও সরানো যায়নি। তৃতীয় দিন দুপুরের আগে মেঘ সরে দিয়ে আকাশ পরিস্কার হওয়ায় আশা জেগেছিল খেলা শুরু হওয়া নিয়ে। মাঠ পর্যবেক্ষণ করে ম্যাচ রেফারি ঘোষণাও দিয়েছিলেন দুপুর সোয়া ২টা থেকে শুরু হবে খেলা।

দুই দলের ক্রিকেটাররাও এসেছিলেন মাঠে। অনুশীলনও করেন কিছুক্ষণ। কিন্তু দুপুর ২টা থেকে পুনরায় বৃষ্টি শুরু হওয়ায় আশা জাগিয়েও আর খেলা শুরু করা যায়নি। ম্যাচ রেফারি তৃতীয় দিনের খেলাও বাতিল ঘোষণা করেন।

আজ চতুর্থ দিন ভোর থেকে বৃষ্টি হলেও সকাল সাড়ে ৯টার দিকে বৃষ্টি থেকে যায়। পৌনে দশটার দিকে পিচ কাভার তুলে ফেলা হয়। সুপার শপার দিয়ে মাঠের পানিও নিষ্কাশন চলে। সাড়ে ১১টার দিকে মাঠে আসেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এরপর কিছুক্ষণ পর আসেন প্রোটিয়া ক্রিকেটাররাও। কিন্তু সাড়ে ১২টা থেকে যখন আবারও ঝড়ো বাতাস আর বৃষ্টি শুরু হয়, তখন খেলা শুরু করার সব আশা শেষ হয়ে যায়। পৌনে ১টার দিকে মাঠ পর্যবেক্ষণ করতে নেমে রেফারি দেখলেন আর খেলা শুরু করার সম্ভাবনাই নেই। সুতরাং, ঘোষণা দেয়া হলো চতুর্থ দিনের খেলাও বাতিল।



« (পূর্বের সংবাদ)