মেইন ম্যেনু

চবিতে ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্ছিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সহকারি প্রক্টরের উপস্থিতিতে ছাত্রলীগের হাতে সাংবাদিক লাঞ্ছিত। শুক্রবার রাত ১০টার দিকে চবি জিরো পয়েন্ট ও ১নং গেইট এলাকায় পালাক্রমে দুই দুইবার এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের হাতে লাঞ্ছিত সাংবাদিক লাঞ্ছনার শিকার জয় দাশ (২৪) চট্টগ্রামের সনামধন্য অনলাইন সিটিজি ক্রাইম নিউজের চবি প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আলাওল হলের সামনে কিছু ছাত্রলীগ কর্মীর ঝটলা দেখা দিলে সাংবাদিক জয় সেখানে আসলে ছাত্রলীগ কর্মীরা তার উপর ক্ষিপ্ত হয়। পরবর্তীতে পরিস্থিতি ঘোলাটে দেখে সহকারি প্রক্টর লিটন মিত্র এসে তাকে পুলিশের গাড়িতে করে জিরো পয়েন্টে নিয়ে আসে।

জিরো পয়েন্টে আসলে সাবেক ক্রীড়া সপাদক মামুনসহ আরো কয়েকজন ছাত্রলীগ নেতা-কর্মী উপস্থিত হয়। এক পর্যায়ে ক্রীড়া মামুন সহকারি প্রক্টরের সামনেই তাকে চড়-থাপ্পর দিতে শুরু করে। পরে সহকারি প্রক্টর জয়কে চলে যেতে বলে ছেড়ে দেয়। হলে থাকা নিরাপদ মনে না করে সে শহরে বন্ধুর বাসায় আসার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ১নং গেইটে আসলে ছাত্রলীগ কর্মীরা আবারো তার উপর হামলা চালায়।

পরে আহত অবস্থায় তার বন্ধুরা এসে তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করায়। সাংবাদিক লাঞ্ছনার বিষয়ে চবি প্রক্টর বলেন, আমি বিষয়টি শুনেছি। তবে কে মেরেছে, কেন মেরেছে তা আমি জানতে পারিনি। পরবর্তীতে জেনে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে জয় দাশ বলেন, আমাকে সহকারি প্রক্টর জিরো পয়েন্টে নিয়ে আসলে ক্রীড়া মামুনসহ আরো কয়েকজন ছাত্রলীগ নেতা উপস্থিতিতেই মামুন বিনা উস্কানিতেই আমাকে চড়-থাপ্পর দিতে শুরু করে।

পরে আমাকে ছেড়ে দিলে আমি নিরাপত্তার অভাবে হলে না গিয়ে শহরে বন্ধুর বাসায় যাওয়ার পথে ১নং গেইটে আরো কিছু ছাত্রলীগ কর্মী আমাকে আবারো কিল-ঘুষি দিতে শুরু করে।

এতে আমি মাথায় ভীষণ ভাবে আঘাত প্রাপ্ত হই এবং বেশ কয়েকবার বমি করি। পরে আমার বন্ধুরা এসে আমাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করায়।