মেইন ম্যেনু

চাঁদপুরে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনে চাঁদপুরের ছেংগারচর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদীনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তথ্যে ‘গরমিল’ থাকায় রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেন।

মতলব উত্তর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা কাজী হেকমত আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, “এই প্রার্থী শিক্ষাগত যোগ্যতার সনদ ও আয়কর রিটার্ন জমা দেননি। জাতীয় পরিচয়পত্রে শিক্ষাগত যোগ্যতা স্নাতক উল্লেখ করা হলেও মনোনয়ন ফরমে এসএসসি লেখা হয়।”

১৩ ডিসেম্বরের মধ্যে সারোয়ারুল আবেদন না করলে নির্বাচন কমিশন বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মফিজুল ইসলাম।

তবে বিএনপি প্রার্থী সারোয়ারুল আবেদীন সাংবাদিকদের বলেন, “আমি মনোনয়নপত্র জমাদানকালে প্রয়োজনীয় সব কাগজপত্র জমা দিয়েছি। কোনো ধরনের ভুলত্রুটি ছিল না। এরপরও কেন আমার মনোনয়নপত্র বাতিল হয়েছে তা আমার বোধগম্য নয়।” এ সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানান তিনি।

ছেংগারচরে মেয়র পদে সারোয়ারুলসহ দুজন, সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

আজ শনিবার ২৩৫ পৌরসভার সব কটিতে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কাজ শুরু হয়েছে। আগামীকাল রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।