মেইন ম্যেনু

চাঁদপুর জেলার পূজার বিশেষ আকর্ষণ শ্রী শ্রী নব দূর্গা

সুজন দাস : এবার চাঁদপুর জেলার হাজীগঞ্জের শ্রী শ্রী নব দূর্গা পূজা জেলার মধ্যে বিশেষ আকর্ষণ নিয়ে আসছে। এবার হাজীগঞ্জে ২৫টি পূজা মন্ডাপে পূজা অনুষ্টিত হবে। এর মধ্যে হাজীগঞ্জ শ্রী শ্রী নব দূর্গা কমিটি নতুন আঙ্গিকে দূর্গা মায়ের পূজা আচনা করতে যাচ্ছে। যা চাঁদপুর জেলা কোনো পূজা মন্ডপে কখনো করা হয়নি। এর মধ্যে ৮০ ফুট দৈর্ঘ্য রামগঞ্জ-হাজীগঞ্জ সড়কের উপরে একটি গেইট এই প্রথম করা হচ্ছে।

এছাড়া আরো দুইটি গেইট রয়েছে দ্বিতীয় গেইটি ৩৫ ফুট দৈর্ঘ্য, আরেকটি রয়েছে পূজা মন্ডপে, নানা রঙ্গের সাজ-সজ্জ্বা নিয়ে বিশাল বড় মহাদেব, কাল ভৈরবী ও সু-সজ্জিত প্রতিমা নিয়ে আয়োজন করা হবে উক্ত মন্ডপে। উক্ত প্রতিমা বিশেষ আকর্ষণ হল প্রতিমা ইলেকট্রনিক্সের সাহায্যে নড়াচড়া করবে এবং ত্রি-নয়ন কম্পিত হয়ে পৃথিবীর উপর কাল ভৈরবী ঘুরবে।

এই মন্ডপের কার্যকরী কমিটিতে যারা রয়েছেন তার হলেন সভাপতি সঞ্জয় কর্মকার, সহ-সভাপতি অদ্বৈত্য দেবনাথ, অঞ্জন পোদ্দার. সাধারণ সম্পাদক এডভোকেট সুমন দেবনাথ রাজু, সহ-সম্পাদক সমীর দেবনাথ, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দেবনাথ, ক্যাশিয়ার সঞ্জয় সাহা, শিক্ষা বিষয়ক সম্পাদক সম্ভু সাহা, পূজা বিষয়ক সম্পাদক রবি দে, সাংস্কৃতিক সম্পাদক বিশ্বজিৎ সাহা, এ আয়োজনে যার বিশেষ অবদান তিনি হলেন, তাপস সাহা, এ ছাড়াও সাধারণ সদস্যবৃন্দ।

এ প্রতিবেদকের সাথে কথা হলে সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন আমরা একটি মনোমুগ্ধকর সুন্দর পূজার আয়োজনের চেষ্টা করছি মাত্র। আমরা চাই উক্ত পূজার ধারাবাহিকতা বজায় থাকবে। নতুনত্ব্য নিয়ে উক্ত পূজার আয়োজন করা হইয়াছে। আমরা শুধুমাত্র ভারতের বিশেষ কয়েকটি পূজা মন্ডপের বিশেষ আকষণ নিয়ে উক্ত পুজার আয়োজন করেছি। যাহা আপনারা ভারতে না গিয়ে বাংলাদেশের মাটিতে এই চাঁদপুর জেলার হাজীগঞ্জে শ্রী শ্রী নবদুর্গা পূজা মন্ডপে দেখতে পাবেন। তাই উক্ত শ্রী শ্রী নব দূগা পূজায় আপনাদের সাদরে আমন্ত্রন রইল।