মেইন ম্যেনু

চাঁদা না পেয়ে চা দোকানির গায়ে আগুন দিল পুলিশ

রাজধানীর মিরপুরের শাহ আলী থানার গুদারঘাট এলাকায় চাঁদার টাকা না পেয়ে বাবুল মাতব্বর (৫০) নামে এক চা দোকানির শরীরে আগুন দেয়ার অভিযোগ উঠেছে পুলিশ সদস্যের বিরুদ্ধে।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় চা দোকানিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, বাবুলের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছে।

পরিবারের অভিযোগ, চাঁদার টাকা না দেয়ায় এক পুলিশ সদস্য স্টোভে আঘাত করলে তা বিস্ফোরিত হলে বাবুল দগ্ধ হন। তবে পুলিশ দাবি করছে আক্রমণকারী পুলিশের সদস্য নয়, সে থানার সোর্স।

বাবুল মাতব্বরের পরিবারের সদস্যরা জানিয়েছেন, বাবুল গুদারাঘাট এলাকায় ফুটপাতে বসে চা বিক্রি করেন। রাত সাড়ে নয়টার দিকে ৩/৪ জন পুলিশ এসে ফুটপাতে বসার জন্য তার কাছে টাকা চান। টাকা দিতে না চাইলে তারা ক্ষিপ্ত হয়ে লাঠি দিয়ে তেলের চুলায় (স্টোভে) আঘাত করে। এ সময় স্টোভ বিস্ফোরিত হলে বাবুলের শরীরে আগুন ধরে যায়।

আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা বাবুলকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায়। তারা জানান, হামলাকারী দেলোয়ার হোসেন নিজেকে শাহ আলী থানার পুলিশ কনস্টেবল পরিচয় দেন।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন মণ্ডল বলেন, দেলোয়ার থানার কনস্টেবল নন, তিনি থানার সোর্স । এ সময় থানার কোনো পুলিশ উপস্থিত ছিল না। আগুন লাগার খবর পেয়ে পুলিশই দগ্ধ বাবুলকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।