মেইন ম্যেনু

চাঞ্চল্যকর ঘটনা, গাভীর দুধ খাচ্ছে ছাগলছানা

গাভীর দুধ পান করছে একটি ছাগলছানা। ভিন্ন দুই জাতের প্রাণীর মধ্যে এই ব্যতিক্রমী সখ্যতা দেখে অবাক বনে গেছেন মাগুরার মহম্মদপুরের বালিদিয়া ইউনিয়নের বড়রিয়া পূর্বপাড়া গ্রামের মানুষ। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ওই গাভীর মালিক ইমারত ফকির জানান, দেড় মাস আগে প্রায় একই সঙ্গে তার গাভী ও ছাগল বাচ্চা দেয়। হঠাৎ করে মা ছাগলটি তার বাচ্চাদের দুধ দেয়া বন্ধ করে দিলে তারা বিপাকে পড়েন। একই গোয়ালে থাকায় সঙ্কট মুহূর্তে গাভী ও ছাগল ছানার মধ্যে সখ্যতা গড়ে উঠে। একপর্যায়ে দেখা যায় গাভীটি ছাগল ছানাকে দুধ দিতে শুরু করে।

তিনি বলেন, এরপর থেকে ছাগলছানা নিয়মিত গাভীর দুধ পান করছে। এতে ছাগলছানাটি দ্রুত বড় হয়ে উঠছে। গাভীটির একটি বাছুর রয়েছে। বাছুর ও ছাগলছানা পালাক্রমে দুধ পান করে। সবসময় ছাগলছানাটি গাভীর আশপাশেই থাকে। মায়ের সঙ্গে ছাগলছানাকে তেমন ভিড়তে দেখা যায় না।

প্রতিবেশী রেজাউল ইসলাম জানান, ভিন্ন দুটি প্রাণির মধ্যে এই সখ্যতা ও দুধ পান করতে দেয়ায় বিষয়টি আলোচিত ও বিরল। এই ঘটনা দেখতে প্রতিদিন বিভিন্ন গ্রামের লোকজন ভিড় করছেন।

মহম্মদপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা বলেন, ‘গাভীর দুধ খাওয়ানোর ঘটনাটি ব্যতিক্রম। দীর্ঘ কর্মজীবনে আমি এ ধরনের ঘটনা দেখিনি।’