মেইন ম্যেনু

চাটমোহর পৌর আওয়ামীলীগের কমিটি নিয়ে বিতর্ক

পাবনার চাটমোহর পৌর আওয়ামীলীগের কমিটি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। গত সোমবার রাতে বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মালেক এ ব্যাপারে একটি পত্র প্রেরণ করেছেন। পত্রে তিনি অবগত করেছেন, গত রবিবার চাটমোহরের স্থানীয় পত্রিকা গুলোতে পৌর আওয়ামীলীগের সভাপতি , সাধারণ সম্পাদক হিসেবে জনৈক ব্যক্তি দ্বয়ের নাম লেখা হয়েছে। যা নিতান্তই অন্যায় ও দুঃখ জনক। চাটমোহর পৌর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কোন কমিটি নেই হেতু সভাপতি সম্পাদক থাকার কোন সুযোগ নাই।

চাটমোহর পৌর আওয়ামীলীগ বর্তমান আহবায়ক কমিটি দ্বারা পরিচালিত হচ্ছে। গাজী এস, এম মোজাহারুল হক পৌর আওয়ামীলীগের আহবায়ক। বাংলাদেশ আওয়ামীলীগ এর গঠনতন্ত্রের ২৯ ধারার (ঞ) উপধারা মোতাবেক পৌর আওয়ামীলীগ গঠিত হবে। এর অন্যথা করার সুযোগ নেই। গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতা বলে আমি কোন পৌর আওয়ামীলীগ গঠন করি নাই। কাউকে চাটমোহর পৌর আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক হিসেবে ঘোষণা দেই নাই। কোন কমিটি অনুমোদন দেই নাই।

সুতরাং চাটমোহর পৌর আওয়ামীলীগের সভাপতি সম্পাদক পদ ব্যবহার না করার জন্য সকলকে বিশেষ ভাবে বলা গেল। আশাকরি পরবর্তীতে এ বিষয়ে সবাই সতর্ক থাকবেন এবং পত্রিকার সম্পাদকগণকেও এতদ্ববিষয়ে সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ প্রদান সাপেক্ষে বিনীত অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গাজী এস,এম মোজাহারুল হক ব্যতীত অন্য কারো পৌর আওয়ামীলীগের সভা আহবান করার কোন এখতিয়ার বা বৈধতা নেই।