মেইন ম্যেনু

চার্জরত অবস্থায় বিস্ফোরিত হলো আইফোন ৬ প্লাস

আইফোন ৪এস’র মতো ছোট বা স্যামসাং গ্যালাক্সী নোট ৫’র মত বড় সে যেধরণের ফোনই হোক না কেন, প্রায় প্রত্যেকদিনই স্মার্টফোনের ব্যাটারী চার্জ করতে হয় আমাদের। আমরা সন্ধ্যাবেলাতেই স্মার্টফোন চার্জে দিয়ে দিই যাতে পরের দিন ফুল চার্জে ফোন চালানো যায়। প্রাত্যাহিক জীবনের সাথে মোবাইল ফোনের এই কার্যকারিতার এবং অ্যালার্মের জন্য ঘুমানোর সময় স্বভাবতই বেডের কাছে দরকারি ফোনটিকে রাখি আমরা।

আর সবার মতো মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টা অঙ্গরাজ্যের ডেভিড গ্রিমস্লেও সেরকমই করেছিলেন। ফক্স ৫ নিউজের প্রতিবেদন অনুযায়ী, ডেভিড তার আইফোন ৬ প্লাসকে চার্জরত অবস্থায় বেডের কাছে রাখেন। আর তখনই বিপত্তিটি ঘটে। হঠাৎ করেই আইফোনটিতে আগুন ধরে যায়। তৎক্ষণাত ফোনটিকে বেড থেকে কার্পেটের উপর ফেলে দেন তিনি। গ্রিমস্লে তাৎক্ষনিকভাবে অ্যাপলকে দূর্ঘটনার কথা জানান। অ্যাপল দ্রুত তাকে আরেকটি নতুন আইফোন ৬ প্লাস পাঠায়, কিন্তু এটি তার মনকে শঙ্কামুক্ত করতে পারেনি। দূর্ঘটনায় তিনি ক্ষতির শিকার হয়েছেন কিনা এ ব্যাপারে অ্যাপল কোন উদ্বেগ না দেখানোই যারপরনাই হতাশ হয়েছেন ডেভিড। আর এখন প্রত্যেকবার মোবাইল চার্জ দেওয়ার সময়ই আতঙ্কে থাকছেন তিনি। আর দূর্ঘটনায় ডেভিডের আঙ্গুল পুড়ে যায়, তবে এখন তা সেরে যাওয়ার পথে।

তবে মোবাইল ফোন চার্জরত অবস্থায় দূর্ঘটনা নতুন কোন ঘটনা নয়। এর আগেও বিভিন্ন ডিভাইসভেদে এ ধরণের ঘটনা ঘটেছে। তবে আইফোন প্লাসের বিস্ফোরনের দ্বিতীয় ঘটনা এটি। প্রথম ঘটনায়, পার্কিং লটের মধ্যে এক ব্যক্তিকে পকেটে মোবাইল ফোন বিস্ফোরণ হওয়ায় তাৎক্ষণিকভাবে প্যান্ট খুলে ফেলতে হয়েছিল। তবে মজার বিষয় হলো, দুটো ঘটনাই আটলান্টা প্রদেশে ঘটেছে।

সূত্র: ফোন অ্যারেনা