মেইন ম্যেনু

চার বছরের ‘বৃদ্ধ’ বায়েজিদের অপারেশন কাল, বোর্ড গঠন

চার বছর বয়সী ‘বৃদ্ধ’ শিশু বায়েজিদের চিকিৎসায় ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এর নেতৃত্ব দিবেন।

শনিবার সকালে শিশুটির শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্তলাল সেন সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, হরমোনজনিত কারণে এই সমস্যা হতে পারে। এ রকম রোগী এর আগে আমি দেখিনি। রবিবার প্রাথমিকভাবে শিশুটির মুখে অস্ত্রপচার করা হবে।

এর আগে সকালে শিশু বায়েজিদকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। চার বছর বয়সেই বৃদ্ধের মতো হয়ে যাওয়া শিশুটির জন্ম মাগুরার মহম্মদপুর উপজেলার খালিয়া গ্রামে। তার বাবার নাম লাবলু শিকদার।

জানা গেছে, পাঁচ বছর আগে লাবলু তার আপন খালাত বোন তৃপ্তি খাতুনকে বিয়ে করেন। চার বছর আগে বৃদ্ধের মতো চেহারা নিয়ে ভূমিষ্ঠ হয় বায়েজিদ। বর্তমান তার বয়স চার বছর হলেও তাকে দেখলে মনে হয় ৮০ বছরের বৃদ্ধের মতো। অস্বাভাবিক এ অবস্থা নিয়েই বেড়ে উঠছে শিশুটি।

শিশুটির বাবা জানান, জন্মের পর থেকেই দিন দিন তার বার্ধক্যের ছাপ প্রকট হতে থাকে। মাগুরায় অনেক চিকিৎসা দেয়া হলেও অবস্থার উন্নতি হয়নি। পরে মাগুরা সদর হাসপাতালের পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড তাকে ঢাকায় পাঠানোর উদ্যোগ নেয়।