মেইন ম্যেনু

চিকিৎসকরা বলছেন তবু বিদেশ যাবেন না অসুস্থ স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ফুসফুসে ভাইরাস রোগ ধরা পড়েছে। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার পরামর্শ দিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। কিন্তু তাতে রাজি নন স্পিকার শিরীন শারমিন।

সোমবার (৩০ মে) দুপুরে বিষয়টি নিয়ে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া সঙ্গে পরামর্শ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর তারা সংসদের বাজেট অধিবেশন ও সংসদ কমিশনের বৈঠক নিয়েও আলোচনা করেন। এর আগে রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতিসহ অনেকেই স্পিকারকে হাসপাতালে দেখতে যান।

স্পিকার গত শনিবার রাতে উচ্চ রক্তচাপজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। বর্তমানে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন। পরীক্ষা-নিরীক্ষার পর তার ফুসফুসের ভাইরাসের আক্রমণ ধরা পড়েছে। যে কারণে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু স্পিকার বিদেশ যেতে আপত্তি জানিয়েছেন। তিনি দেশেই চিকিৎসা নিতে চান।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রোববার রাতে দেশে ফিরেই তার চিকিৎসার বিষয়ে খোঁজখবর নিয়েছেন। তবে স্পিকার অনেকটাই সুস্থ্য বলে জানিয়েছেন ডেপুটি স্পিকার। তিনি জানান, স্পিকারকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার পর স্পিকার এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন। যদিও তিনি বিদেশে না গিয়ে দেশে থেকেই চিকিৎসা করতে চাচ্ছেন।