মেইন ম্যেনু

চিকিৎসক পদে জনবল নেবে সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনী আর্মি মেডিকেল কোরে মেজর পদবিতে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দৈনিক যুগান্তরে গত ৩০ জানুয়ারি-২০১৬ তারিখে (পৃষ্ঠা-২০) প্রকাশিত বিজ্ঞাপন অনুযায়ী পদটিতে আবেদনের জন্য বিস্তারিত এখানে তুলে ধরা হলো:

আবেদনের ক্ষেত্র

মেডিসিন স্পেশালিস্ট, কার্ডিওলজিস্ট, জেনারেল সার্জারি, অর্থোপেডিক সার্জারি, ইউরোলজি, পেডিয়াট্রিক সার্জারি, অ্যানেশথেশিওলজিস্ট, রেডিওলজিস্ট, প্যাথলজিস্ট, আই, ইএনটি, অ্যানাটমি, ডরমিটলজি ও আন্ডার ওয়াটার মেডিসিন—যেকোনো একটি বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা আবেদনের যোগ্য বিবেচিত হবেন।

শিক্ষাগত যোগ্যতা

আর্মি মেডিকেল কোরের জন্য এফসিপিএস, এফআরসিএস, এমএস, এমডি অথবা সমমান ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর্মি এডুকেশন কোরের জন্য আবেদন করতে পারবেন মেডিকেল ফিজিক্স (পিএইচডি বা সমমান) পাস প্রার্থীরা।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বয়স আগামী ১৩ এপ্রিল-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৪০ বছর হতে হবে। বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশের নাগরিকরা আবেদন করতে পারবেন পদটিতে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা এক হাজার টাকা আবেদন ফি জমাদানপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinbangladesharmy.mil.bd) আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২৭ ফেব্রুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত।