মেইন ম্যেনু

চিনে নিন বাজারের সেরা ৭ শ্যাম্পু

যে সকল প্রসাধনী নারীরা সবচেয়ে বেশি ব্যবহার করে থাকেন, তার মধ্যে শ্যাম্পু অন্যতম। বাজার ঘুরলে নানা ব্যান্ডের নানা শ্যাম্পু দেখতে পাওয়া যায়। এত শ্যাম্পুর ভিড়ে চুলের জন্য সবচেয়ে ভাল শ্যাম্পুটা খুঁজে পাওয়া বেশ কষ্টসাধ্য। এই কঠিন কাজকে সহজ করে দেবে আজকের ফিচারটি। আসুন জেনে নিন বাজারের সেরা কিছু শ্যাম্পুর কথা।

১। L’Oreal Paris Total Repair 5

লরিয়াল প্যারিসের টোটাল রিপেয়ার শ্যম্পুটি চুলের রুক্ষতা, চুল পড়া, আগা ফাটা রোধ করে থাকে। এর প্রো-কিয়ারটিন উপাদান চুলের গোড়া মজবুত করে তোলে। এটি মাথার তালুকে রুক্ষ করে তুলে না।

২। Sunsilk Co-Creations Stunning Black Shine Shampoo

সানসিল্কের ব্ল্যাক শাইনি শ্যাম্পুটি অনেক নারীরা ব্যবহার করে থাকেন। এটি চুলকে শাইনি করে গোড়া মজবুত করে তোলে। এটি চুলে কন্ডিশনারের কাজ করে। তবে শ্যাম্পু করার পর অব্যশই চুলে কন্ডিশনার ব্যবহার করবেন।

৩। Dove Daily Shine Shampoo

ডাভ ডেইলি শাইন শ্যাম্পুতে মাইক্রোময়েশ্চারাইজ সিরাম আছে যা চুলকে রক্ষা করে থাকে। মাথার তালুর ময়লা, ধুলাবালি পরিষ্কার করে চুল পরিষ্কার করে থাকে। এটি স্বাভাবিক চুলের জন্য বেশ ভাল।

৪। Clinic Plus Strong and Long Health Shampoo

ক্লিনিক প্লাসের এই শ্যাম্পুটি চুল পড়া রোধ করে। নিয়মিত ব্যবহারে চুল পড়া কমিয়ে দেবে অনেকখানি।

৫। Biotique Bio-Kelp fresh growth protein Shampoo

আপনি যদি হারবাল শ্যাম্পু ব্যবহার করতে চান, তবে বায়োটিক ফ্রেশ গ্রোথ প্রোটিন শ্যাম্পু ব্যবহার করতে পারেন। এটি চুলে পুষ্টি যুগিয়ে চুলের গোড়া মজবুত করে তোলে। মাথার ত্বকের রক্ত চলাচল সচল রাখে এই শ্যাম্পুটি।

৬। Himalaya Anti-Hairfall Shampoo

হিমালয় অ্যান্টি হেয়ারফল শ্যাম্পু খুশকি দূর করে দেয়। এটি সব ধরণের চুলের জন্য প্রযোজ্য। এটি মাথার তালুর ইনফেকশন দূর করে চুলের টেক্সচার উন্নত করে আগা ফাটা রোধ করে।

৭। Lotus Herbals KeraVeda Henna pura shampoo

আয়ুর্বেদিক এই শ্যাম্পুটি হেনা, নিমের নির্যাস দিয়ে তৈরি। এটি মাথার তালুর খুশকি, চুলকানি দূর করে দেয়। হেনার নির্যাস চুলের গোড়া মজবুত করে চুল পড়া রোধ করে।