মেইন ম্যেনু

‘চিফ গেস্ট’ মুস্তাফিজ

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন সম্পন্ন হয়েছে। নতুন চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা দেওয়া হবে। এদিকে গতকাল রোববারই এসেছেন এলাকার কৃতী সন্তান। সোমবার দিনভর বিশ্রাম নিলেও সন্ধ্যায় নিস্তার নেই। সংবর্ধনা অনুষ্ঠানে তিনি ‘চিফ গেস্ট’।

বিশ্ব কাঁপানো পেসার মুস্তাফিজুর রহমানের কথা বলা হচ্ছে। আর মুস্তাফিজ নামের এ ‘চিফ গেস্ট’ ছাড়া সংবর্ধনা অনুষ্ঠানই হয়ে পড়ছে শ্রীহীন।

মুস্তাফিজের ভাই মোকলেছুর রহমান জানালেন, সন্ধ্যায় যেতে হবে তেঁতুলিয়া ফুটবল মাঠে। সেখানেই সংবর্ধনা দেওয়া হবে নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের।

তেঁতুলিয়া মাঠেই খেলে আজকের মুস্তাফিজ হয়েছেন তিনি। আর তিনি ফিরেছেন বলে এলাকায় আনন্দের ঢেউ। খুব দ্রুতই বাংলাদেশ ক্রিকেটের মধ্যমণি হয়ে ওঠা মুস্তাফিজ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছড়িয়েছেন আলো। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট পেয়েছেন। যার চারটিই ছিল বোল্ড।

মুস্তাফিজ যত উঁচুতেই উঠুন, পাড়ার মানুষের কাছে তিনি তাদের মুস্তাফিজ। তাইতো এলাকাবাসীর একজন বলেন, ‘সে ক্রিকেটে বিশ্বজয়ী হয়ে আমাদের ঘরে ফিরেছে। সে তো আমাদের মুস্তাফিজ। ও পাড়ার মুস্তাফিজ। তাকে ঘিরে আমাদের কি আর স্বপ্নের শেষ আছে!’

সেই পাড়ার ছেলে মুস্তাফিজ আজ প্রধান অতিথি। অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হবে নবনির্বাচিত চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য শহিদুল ইসলাম গাজী আর সংরক্ষিত মহিলা সদস্য ডলি ইসলামকে।

মুস্তাফিজের ভাই মোকলেছুর রহমান বলেন, ‘মুস্তাফিজ খুবই ক্লান্ত। সোমবার দিনভর বাড়িতে শুধু বিশ্রাম করেছে। সন্ধ্যায় ওকে নিয়ে যাচ্ছি তেঁতুলিয়া মাঠে। চেয়ারম্যান মেম্বরদের সংবর্ধনা অনুষ্ঠানে মুস্তাফিজ চিফ গেস্ট।’

মোকলেছুর রহমান আরো বলেন, ‘আইপিএল নিয়ে ওর ভাবনা কম নেই। এবার আরো চমক দেখাবে সে। সে প্রস্তুতি তো ওর আছেই। ছুটি তো পায় না। তাই মা-বাবার সঙ্গে দেখা করতে কয়েকদিনের জন্য বাড়িতে এসেছে। একটু নিরিবিলি থাকতে চাইছে ও। তাই সাংবাদিকদের সঙ্গেও কথা বলতে চায় না মুস্তাফিজ। জানেন তো এমনিতেই লাজুক সে।’এনটিভি