মেইন ম্যেনু

চিরিরবন্দরের রাণীরবন্দরে জমজমাট ক্রিকেট জুয়ায় বসে অনেক ব্যবসায়ী

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর (দিনাজপুর): দিনাজপুরে চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দরে এই দিক থেকে ওই দিক আনাছে কানাছে ধরে বসে ক্রিকেট জুয়ার আসর। ওই জুয়ায় প্রায় অনেক মানুষ অংশ নেয়। খেলা চলে প্রায় হাজার হাজার টাকার। ক্রিকেট এ জুয়া খেলতে আসে চিরিরবন্দর, দিনাজপুর, খানাসামা, দশমাইল, সৈয়দপুর ও আসে পাশে সহ বেশ কিছু এলাকা জুয়াডুরা।

খেলা যখন শুরু হয় তখন থেকে চলে জুয়া বাজিধরা জুয়া খেলা। নিম্নে ১০০ টাকা থেকে বাজি শুরু হয়ে উর্ধ্বে প্রায় কয়েক হাজার টাকা। টি-২০ এবং ৫০ ওভরে চলে বাজি। প্রথমে পাওয়ার প্লে ১৫ ওভারে এ জুয়া চলে জমজমাট । রান ছক্কা, ওভার এবং টিম অনুপাতে জুয়া চলে। খেলা দেখা শুরু হলে প্রচুর ভীড় জমায় হঠাৎ কেউ এ দৃশ্য দেখলে ভাববে এখানে গুরুর হাট লেগেছে। প্রতি খেলায় লেনদেন হয়ে থাকে প্রায় শত থেকে কয়েক হাজার টাকা। এ তথ্য পাওয়া গেছে খেলোয়াড় দের কাছ থেকে ।

কিন্তু হাজার হাজার টাকার খেলা চললে ও কেউ কাউকে ঠকায় না । ধর্ম ঠিক রেখে অনেকটা বিশ্বাসে চলে এ জুয়া । মুহুর্তেই টাকা লেনদেন সেরে ফেলা হয়। এ জুয়ায় যোগ দিয়ে নি:স্ব হয়ে গেছে অনেক ব্যবসায়ী এবং কারিগর। অনেক ব্যবসা ছেড়ে পথে বসছে। জুয়া খেলায় টাকা হরিয়ে অনেক ব্যবসায়ী পথে এমন ঘটনাও ঘটেছে।

অনেকে জুয়ার টাকা সংগ্রহ করতে বসতবাড়ির অসবারপএ এবং স্্রীর স্বণের জিনিস বিক্রি করছে। সংসার ভেঙ্গেছে অনেকের । প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে এ জুয়া খেলা চলে। ইতি পূর্বে পএ-পএিকায় লেখা লেখির কারনে বেশ কয়েক বার পুলিশ হানা দেয় । ফলে মাঝে মাঝে তা কমে যায় । কিন্তু সম্প্রতি ওই জুয়া খেলা বেপরোয়া হয়ে উঠেছে। অনেক ব্যবসায়ী জানায় অতি দ্রুত এ ক্রিকেট জুয়া বন্ধ করা না হলে আর ও অনেক ব্যবসায়ীর সর্বনাশ হবে।