মেইন ম্যেনু

চিরিরবন্দরে এসএসসি পরীক্ষার খাতা বিতরণে চরম অনিয়ম

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে পরীক্ষার খাতা বিতরণে চরম অনিয়ম করায় শারীরিক শিক্ষা শিক্ষকগণ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

১৩ মার্চ রবিবার বেলা ১১ টায় পলিটেকনিক ইনষ্টিটিউট অডিটরিয়ামে দিনাজপুর শিক্ষাবোডের্র এসএসসি পরীক্ষার শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে পরীক্ষার খাতা বিতরণের সময় শারীরিক শিক্ষা শিক্ষকগণ খাতা না পেয়ে অন্যান্য শিক্ষকগণ খাতা পাওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেনকে মৌখিক অভিযোগ দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক জানান,সনদপত্র যাচাই না করে অন্যান্য শিক্ষকদের পরীক্ষক নিয়োগ করে চরম অনিয়ম করা হয়েছে। শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন জানান,দ্রুত বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার শারীরিক শিক্ষা শিক্ষক ঈমান আলী জানান,বাসে আসতে একটু দেরী হওয়ায় আমাকে খাতা দেয়া হচ্ছিলনা। পরে চেয়ারম্যান স্যারকে অভিযোগ করে খাতা পেয়েছি।

খোঁজ নিয়ে জানা গেছে,বীরগঞ্জের আমেনা করিম উচ্চ বিদ্যালয়ের ৩ জন শিক্ষক খাতা পেয়েছেন। চিরিরবন্দরের রাজাপুর বুড়িরহাট বিদ্যালয়ের শিক্ষক মোকাররম হোসেন শারীরিক শিক্ষা শিক্ষক না হয়েও খাতা পেয়েছেন।

নির্ভরযোগ্যসূত্রে জানা গেছে শারীরিক শিক্ষা বিষয়ে পরীক্ষকদের অর্ধেকের বেশী শিক্ষকগণ শারীরিক শিক্ষা শিক্ষক নন। বিষয়টি তদন্ত করে প্রকৃত শারীরিক শিক্ষা শিক্ষদের মধ্যে খাতা বিতরণের দাবী জানিয়েছেন শিক্ষকগণ।