মেইন ম্যেনু

চুলের যত্নে জাদুকরি নারকেল তেল এবং লেবুর রসের মিশ্রণ

চুলের যত্নে নারকেল তেলের ব্যবহার হয়ে আসছে সেই আদিযুগ থেকে। অনেকে চুলের নানা সমস্যা সমাধানে লেবুর রস ব্যবহার করে থাকেন। নারকেল তেল এবং লেবুর রসের মিশ্রণ চুলের নানা সমস্যা দূর করে থাকে। খুশকি দূর, মাথার তালুর চুলকানি, চুল পড়া এবং চুলের অন্যান্য সমস্যা দূর করে দেয় নারকেল তেল এবং লেবু রসের এই মিশ্রণ। নারকেল তেল এবং লেবুর রসের মিশ্রণ চুলের যেসকল সমস্যা দূর করে থাকে-

১। নতুন চুল বৃদ্ধিতে

নতুন চুল বৃদ্ধিতে নারকেল তেল এবং লেবুর রসের মিশ্রণ বেশ কার্যকর। এটি চুলের গোড়া মজবুত করে এবং নতুন চুল বৃদ্ধিতে সাহায্য করে থাকে।

২। খুশকি দূর করতে

লেবুর রস মাথার তালুর খুশকি দূর করে থাকে। নারকেল তেল এবং লেবুর রসের মিশ্রণ মাথার তালুতে থাকা মৃত চামড়া দূর করে দেয়। সাধারণত মৃত চামড়া থেকে খুশকির উৎপন্ন হয়ে থাকে।

৩। চুলের অকালপক্কতা রোধে

অনেক সময় অল্প বয়সে চুল সাদা হয়ে যায়। চুলের এই অকাল পক্কতা দূর করতে সাহায্য করে ভিটামিন সি। লেবুর রস এবং নারকেল তেলের মিশ্রণ নিয়মিত ব্যবহারে চুল সাদা হওয়া থেকে বিরত থাকে।

৪। মাথার তালুর চুলকানি

নারকেল তেল এবং লেবুর রস মাথার চুলকানি দূর করতেও বেশ কার্যকর। এটি মাথার তালু ময়েশ্চারাইজ করে এবং মাথার তালুর রুক্ষতা দূর করে।

৫। নরম কোমল চুল

চুলের ঘন, কোমল করতে নারকেল তেলের ব্যবহার সম্পর্কে আমরা সবাই জানি। নারকেল তেল চুল ময়েশ্চারাইজ করে চুল নরম কোমল করে থাকে। এমনকি এটি চুলের গোড়া মজবুত করে থাকে।