মেইন ম্যেনু

চুলে রঙ করার আগে জেনে নিন…

চুলে রঙ করবেন? জেনে রাখুন- চুলের রঙ শুধু আপনার পছন্দের উপর নির্ভর করে না। বরং গায়ের রঙ, চোখের রঙ, আপনার চুলের প্রাকৃতিক রঙ এবং রঙের বিভিন্ন দিক জেনে বুঝে রঙ করলে তবেই সন্তুষ্ট হতে পারবেন।

চুল রঙ করার আগে অবশ্যই গায়ের রঙ দেখে নেওয়া উচিত। যদি রঙ একটু চাপা হয় তাহলে ডার্ক রঙ পছন্দ করা উচিত। ফর্সা রঙ যাদের তারা যে কোন রঙ পছন্দ করতে পারেন। কিন্তু ফ্যাকাসে রঙ যাদের তারা কালো বা গাঢ় রং এড়িয়ে চলুন। কারণ এতে গায়ের রঙ আরো ফ্যাকাসে লাগবে।

চোখের মণির রংও মাথায় রাখতে হবে চুলের রং পছন্দ করার সময়। যাদের চোখের মণি সবুজ, খয়েরি বা হ্যাজেল, তাদের সোনালি, লাল বা ওবার্ন রং ভালো যাবে। আবার যাদের চোখের মণি নীল বা ছাই রঙের তারা সোনালী বা অ্যাশ কালার পছন্দ করতে পারেন।

ব্রাউন কালার তাদের ব্যবহার করা উচিত যাদের চুলের রং একটু খয়েরী। ব্রাউন কালার লাগালে চুলের খুব একটা যত্ন করার দরকার নেই। এমনকি হেয়ার ব্রেকেজ ও খুব ভালো ভাবে ঢেকে দেয় এই ব্রাউন কালার। তাই ড্যামেজড চুলের জন্য উপযুক্ত এই রং।

লাল রঙের শেড যে কেউ ব্যবহার করতে পারেন। কিন্তু কিছু জিনিস মাথায় রাখুন যেমন যাদের গোলাপি ফর্সা গায়ের রঙ তারা একটু গাঢ় লাল বাছুন। আবার ডার্ক রেড ব্রাউন একটু চাপা রঙের মহিলাদের উপর ভাল লাগবে। আবার যাদের ফ্যাকাসে গায়ের রং তারা জিঞ্জার রেড ব্যবহার করুন। আবার যাদের গায়ের রঙ কালো তারা উজ্জ্বল লাল বেছে নিন।

গোল্ডেন হেয়ার কালার কিন্তু মেইনটেন করা খুব কঠিন। নিয়মিত হেয়ার স্পা আর রুট টাচ আপ করতে হবে।

কালো চুল চাপা গায়ের রঙের সঙ্গে ভালো লাগে। কিন্তু মনে রাখবেন কালো রঙ কিন্তু সহজে তোলা যায় না। তাই যারা মাঝে মাঝেই চুলের কালার চেঞ্জ করেন তাদের কালো রঙ না করাই ভালো।

চুলে অন্য রং দিয়ে হাই লাইট করলেও ভাল লাগে। নিজে এক্সপেরিমেন্ট না করে কোনও বিশেষজ্ঞের মতামত নিন।