মেইন ম্যেনু

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তপথে দুশিশুকে বাংলাদেশে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ

শামীম রেজা, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি: নিকটাত্মীয়দের সাথে অবৈধপথে ভারতে বেড়াতে গিয়ে পুলিশের হাতে আটক দুবাংলাদেশী শিশুকে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তপথে ফেরত পাঠানো হয়েছে। সোমবার বেলা ১টায় তাদের দর্শনার জয়নগর সীমান্তে বাংলাদেশের দামুড়হুদা থানা পুলিশের হাতে হস্তান্তর করে ভারতীয় পুলিশ। হস্তান্তর উপলক্ষে দুদেশের সীমান্তরক্ষিরা জয়নগর সীমান্তে পতাকা বৈঠকের আয়োজন করে।

দর্শনা সীমান্তের জয়নগর চেকপোস্টে দায়িত্বরত এস আই মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশের ফরিদপুর জেলার বোয়ালমারি থানার কামলাসুদ্দি গ্রামের স্বপন মাহাতোর দু ছেলে রসায়ন মাহাতো (১০) ও নারায়ন মাহাতো (১২) সহ আরো কয়েকজন বাংলাদেশী ২০১৪ সালের ১০ ফেব্রুয়ারি ভারতীয় পুলিশের হাতে ধরা পড়ে।

আটককৃতদের সকলকে ভারতীয় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হলেও রসায়ন মাহাতো ও নারায়ন মাহাতো নাবালক হওয়ায় তাদের পাঠানো হয় নদীয়া জেলার করিমপুর সেপহোমে। কয়েকদিন আগে এই দুই শিশু সেপহোম থেকে মুক্তিলাভ করে।

সোমবার দুপুরে বাংলাদেশী এই দুই শিশুকে নিজেদের দেশে পাঠানোর উদ্দেশ্যে ভারতীয় পুলিশ ভারতের গেদে সীমান্তে নিয়ে আসে। ভারতীয় বিএসএফ ও বাংলাদেশের চুয়াডাঙ্গার ৬ বিজিবি ব্যাটালিয়নের মধ্যে পতাকা বৈঠক শেষে দুশিশুকে চুয়াডাঙ্গার দামুড়হুদা পুলিশের হাতে হস্তান্তর করা হয়। দামুড়হুদা থানা পুলিশ ফেরত আসা দুই শিশুকে সোমবার বেলা তিনটায় তাদের পিতা স্বপন মাহাতোর হাতে হস্তান্তর করেছে।