মেইন ম্যেনু

ছাত্রলীগই ডাকসুর ভূমিকা পালন করবে

আমরা ডাকসু নির্বাচন চাই। কিন্তু প্রশাসনিক জটিলতার কারণে ডাকসু নিয়ে কিছুটা ঝামেলা হচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ ডাকসুর ভূমিকা পালন করতে চায়। ডাকসু যেমন ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে তেমনি ছাত্রলীগ ও ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে যাবে।

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা ও দাবিসমূহ পূরণের লক্ষ্যে’ আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবিদ আল হাসান।

সোমবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন ও ঢাবি শাখা সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স প্রমুখ।

মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে প্রশ্ন করা হলে এসএম জাকির হোসেন বলেন, ‘মেডিকেলের আন্দোলনকারীদের আন্দোলনে যৌক্তিকতা থাকলে বাংলাদেশ ছাত্রলীগ তাদের পাশে থাকতো।’

বিভিন্ন হলে ছাত্রলীগ কর্মীদের ফাও খাওয়া নিয়ে এক প্রশ্নের জবাবে আবিদ আল হাসান বলেন, ‘ফাও খাওয়া কোন কর্মী ধরা পড়লে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবিদ আল হাসান। এতে কিছু দাবি দাওয়া তুলে ধরা হয়। দাবিগুলো বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কয়েকটি সুপারিশ ও তুলে ধরা হয়।

দাবিগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে স্মারকলিপি আকারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পেশ করা হবে বলেও জানানো হয়।