মেইন ম্যেনু

ছাত্রলীগের কর্মীসভা, রবিউল করিমকে স্মরণ

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি: ছাত্রলীগের কার্যক্রমকে গতিশীল করতে এবং অনুষদ ও ইনিস্টিটিউটগুলোতে কমিটি ঘোষণা করার লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩১ জুলাই) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামের সেমিনার কক্ষে এ সভা হয়।

পবিত্র কোরআন তেলাওয়তের মাধ্যমে কর্মীসভা শুরু হয়। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ,জাতীয় চারনেতা,১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তারঁ পরিবারের সদস্য এবং গুলশান হামলায় নিহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা ৩০ ব্যাচের ছাত্র ও মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল করিমের স্মরণে এক মিনিট দাড়িঁয়ে নিরবতা পালন করা হয়।

সভায় কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জাবি শাখার সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল বলেন, দেশের বর্তমান জঙ্গিবাদ পরিস্থিতি মোকাবেলায় ছাত্রলীগ নেতাকর্মীরা আরো সচেতন হতে হবে। নিজ নিজ গ্রামে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদেরকে এখন থেকে সচেতন করে গড়ে তুলতে ছাত্রলীগ নেতাকর্মীদের কাজ করে যাওয়ার জন্য আহবান জানান তিনি।

এসময় কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জাবি শাখার সভাপতি মাহমুদুর রহমান জনি বলেন, ‘দেশে যেভাবে জঙ্গিবাদের উত্তান হচ্ছে তা প্রতিরোধ করতে আমরা অনুষদ ও ইনিস্টিটিউট গুলোতে কমিটি ঘোষণা করার পরিকল্পনা গ্রহণ করছি। কর্মীসভা শেষে আমরা কমিটি ঘোষণা করবো।’

সভায় আরও বক্তব্য রাখেন জাবি প্রেসক্লাব সেক্রেটারি তানজিদ বসুনিয়া ও জাবিসাস সভাপতি বেলাল হোসাইন রাহাত। বক্তারা জঙ্গীবাদ নির্মূলে ছাত্রলীগকে এগিয়ে আসার আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, শাখা ছাত্রলীগরে সহ-সভাপতি আরিফুল ইসলাম আরফি, আল-আমিন সেতু, সহ-সভাপতি শুভাষশি কুন্ডু, সাংগঠনকি সম্পাদক মোর্শেদুর রহমান,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সজীব কুমার সাহা,নাটক ও নাট্যকলা বিষয়ক সম্পাদক মাজেদুল সীমান্ত সমাজ সেবা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীন, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল কাইয়ুম বিপুল, সহ-সমাজ বিষয়ক সম্পাদক বশিরুল হক, শহীদ রফিক জব্বার হলেরর সভাপতি নওশাদ আলম অনিক সহ প্রমুখ।