মেইন ম্যেনু

ছাত্রসংসদ নির্বাচনকে সামনে রেখে গণবিশ্ববিদ্যালয়ে নতুন নির্বাচন কমিশন

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ছাত্রসংসদ নির্বাচনকে সামনে রেখে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর অংশগ্রহনে অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পরিষদের সদস্য এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্তজা আলি জানান, ‘ উপদেষ্টা পরিষদের সভায় বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য তৃতীয় ছাত্রসংসদ নির্বাচনের জন্য ইলেক্ট্রনিক্স এন্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ই ই ই) বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সিরাজুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে’। নবগঠিত নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরা হলেন সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান তাহমিনা আক্তার, আইন বিভাগের সহকারী অধ্যাপক নাহিদুল ইসলাম, ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ড. কায়কোবাদ হোসেন রাসেল এবং ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডা. আব্দুর রহমান।

ইতমধ্যে সকল শিক্ষার্থীর অংশগ্রহনে সুষ্ঠ ও আদর্শ ছাত্রসংসদ নির্বাচন অনুষ্ঠানের কথা মাথায় রেখে গঠনতন্ত্র সংশোধন করা হয়েছে এবং ১২ জুলাই (বুধবার) সাধারণ সভায় চূড়ান্ত ভাবে সংশোধিত গঠনতন্ত্র অনুমোদন পাবে জানিয়ে মীর মুর্তজা আলি বলেন, ‘যেখানে প্রায় ২৫ বছর থেকে দেশের প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রসংসদ নির্বাচন থমকে আছে সেখানে মেধাবী নেতৃত্ব সৃষ্টির অঙ্গীকার নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় হওয়া সত্তেও গণ বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ছাত্রসংসদ নির্বাচন হচ্ছে এটা নিঃসন্দেহে গর্বের’। মেধাবী নেতৃত্ব ছাড়া কোন জাতি ইতিহাসে জায়গা পাবে না জানিয়ে তিনি বলেন, ‘ ছাত্রসংসদ নির্বাচনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা সুস্থ ধারার নেতৃত্বে আসবে এবং সততা ও নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব পালনে তৎপর হবে বলেই আমার বিশ্বাস’।






মন্তব্য চালু নেই