মেইন ম্যেনু

ছাত্রীকে যৌন হয়রানি : গ্রেপ্তার শিক্ষক ২ দিনের রিমান্ডে

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার হওয়া আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌসের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুরে মাহফুজুর রশিদকে আদালতে হাজির করে তার সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম আহমেদ। শুনানি শেষে বিকেলে ঢাকা মহানগর হাকিম আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার ভোরে রমনা এলাকার একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার রাতে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসাদুল্লাহ আল সায়েম কলাবাগান থানায় ওই শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজুর রশিদ সহকারী প্রক্টরের দায়িত্বও পালন করছিলেন।

গত শনিবার যৌন হয়রানির অভিযোগ তুলে ক্লাস বর্জন করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আকস্মিক আন্দোলনে স্থবির হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত শনিবার তাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।