মেইন ম্যেনু

ছাত্র হল চালুর দাবিতে বেরোবি উপাচার্যকে প্রভোস্ট বডির আল্টিমেটাম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল আগামী ১লা সেপ্টেম্বরের মধ্যে চালুর দাবিতে উপাচার্যকে আল্টিমেটাম দিয়েছে হলের প্রভোস্ট বডি।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল এর প্রভোস্ট ড. কমলেশ চন্দ্র সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ লা সেপ্টেম্বরের মধ্যে হলটি চালুর দাবি সংবলিত পত্র বিকেল ৪টায় উপাচার্যের নিকট হস্তান্তর করা হয়।

পত্রে উল্লেখ করা হয় যে, ১২/৮/১৫ তারিখের মধ্যে হলটিতে সংযুক্ত শিক্ষার্থীদের প্রকাশ করতে হবে, নিরাপত্তা নিশ্চিত করতে হবে, প্রয়োজনীয় জনবল পদায়ন করতে হবে। ২৫/৮ তারিখের মধ্যে ফিটিংস পুনঃস্থাপন করে হলটিকে বাসযোগ্য করতে হবে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতিকৃতি স্থাপন করতে হবে ।

উল্লেখ্য হল নির্মাণের প্রায় ৩ বছর হলেও সাবেক ও বর্তমান উপাচার্য হল চালূ করতে টালবাহানা করছেন। ৩ দফায় হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্ট পরিবর্তিত হয়েছে, তাঁরা দায়িত্ব ভাতা ও মোবাইল বিল গ্রহণ করেছেন এবং করছেন কিন্তু শিক্ষার্থীদের হলে ওঠা হয়নি।

এদিকে একাধিক প্রত্যক্ষদর্শীর সাথে কথা বলে জানা যায়, হলের সকল ধরণের ইলেকট্রিক ও ওয়াসরুমের ফিটিংস চুরি হয়েছে, আবার কারও মতে এগুলো না লাগিয়ে প্রকৌশল দপ্তরের যোগসাজসে ঠিকাদারদের বিল দিয়ে দেওয়া হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ব্যাপারে কোন ব্যবস্থা পদক্ষেপ নেয়নি। গত ডিসেম্বরে বর্তমান উপাচার্যের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলনের অন্যতম দাবি ছিল ছাত্রদের হল চালু করা।