মেইন ম্যেনু

ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে গুলি

রাজধানীতে ছিনতাই বন্ধে প্রয়োজনে গুলির নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন রাস্তায় সাদা পোশাকের বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। ছিনতাইরোধে তারা কাজ করছে।

বুধবার গাবতলী বাস টার্মিনালে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক মতবিনিময় সভায়
তিনি এ কথা বলেন। এসময় তিনি ট্রাফিক আইন সচেতনতামূলক একটি ভিডিও সিডির মোড়ক উন্মোচন করেন।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মো. ফারুক তালুকদার সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ডিএমপি কমিশনার বলেন, ‘পুলিশ হবে নাগরিকবান্ধব। রাস্তায় পুলিশ কোনো জনদুর্ভোগ সৃষ্টি করতে দেবে না। বিগত দুই মাসে ঢাকা মহানগরের ট্রাফিক ব্যবস্থার ব্যপক উন্নয়ন হয়েছে। রাস্তায় উল্টোপথে গাড়ি চলাচল এখন বন্ধ। যত ক্ষতাধর ব্যক্তিই হোন না কেন, তাকে উল্টোপথে গাড়ি চালাতে দেয়া হবে না।’

ট্রাফিক সচেতনতামূলক সাড়ে ১৮ মিনিটের ভিডিও চিত্রটি জনসচেতনতা সৃষ্টির জন্য যেন প্রতিটি বাসে বিশেষ করে নাইটকোচগুলোতে প্রচার করা হয় তার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, ‘ছিনতাই ও মলমপার্টির দৌরাত্ম রোধে দুই মাস আগে থেকেই উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ। এরমধ্যে বিশেষ মলম পার্টি ও ছিনতাই প্রতিরোধে অভিযান চালানো হয়েছে এবং অসংখ্য ছিনতাইকারী ও মলম পার্টির সদস্যদের আটক করা হয়েছে। এমনকি আদালত থেকে যদি কেউ জামিনে বেরিয়ে আসে, তাদেরকেও পুলিশ নজরদারি করছে।