মেইন ম্যেনু

ছুটির পর আবারো আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে শোক মিছিল ও সমাবেশ করেছে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ কলাভবনের সামনে থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে ‘মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চে গিয়ে সমাবেশে মিলিত হয়। গ্রীষ্মকালীন ছুটির পর এটাই তাদের প্রথম কর্মসূচি। এর আগে মন্ত্রীদের আশ্বাসে ১৫ মে ইংরেজি বিভাগ ও ১৭ মে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি চলমান আন্দোলন স্থগিত করে।

সমাবেশে ইংরেজি বিভাগের সভাপতি এ এফ এম মাসউদ আখতার বলেন, ‘মামলার কিছুটা অগ্রগতি হয়েছে বলে আমরা মনে করছি। অধ্যাপক রেজাউলকে শনিবারের দিন হত্যা করা হয়েছিল। তাই আমরা আমাদের আন্দোলন প্রতি শনিবার পালন করবো। এছাড়া ৬ জুন শিক্ষক সমিতির মানববন্ধনেও অংশগ্রহণ করবো।’

একই দাবিতে ৬ জুন সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির সভাপতি শহীদুল্লাহ্ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৩ এপ্রিল রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাসা থেকে ৫০ গজ দূরে দুর্বৃত্তদের হাতে খুন হন অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী। এরপর থেকে বিচার দাবিতে আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী।