মেইন ম্যেনু

ছেলেকে ফুটবলার বানাবেন রোনালদো!

ছেলেকে ফুটবলার বানাতে চান ক্রিস্টিয়ানো রোনালদো। মিশরের একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো ছেলেকে নিয়ে নিজের ইচ্ছের কথা জানান।

পর্তুগালের এ সুপারস্টারের ইচ্ছে ছেলে বাবার মতোই স্ট্রাইকার হবে, গোলের বন্যা বইয়ে দেবে! ছেলেকে নিয়ে এমন স্বপ্ন দেখছেন রোনালদো। তবে নিজের স্বপ্ন পূরণে ছেলের ইচ্ছেকে ‘কবর’ দিতে চান না রোনালদো। ছেলের ইচ্ছেকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন সিআর সেভেন।

রোনালদো বলেন, ‘আমার ইচ্ছে, আমার ছেলে আমার মতোই পেশাদার ফুটবলার হোক। আমি জানি এটা বড় একটা চ্যালেঞ্জ। কাজটা মোটেও সহজ না। তবে তাকে ‘জোর’ দেওয়া হবে না। তার যেটা ইচ্ছে সে সেটাই করবে। আমি তার ওপর জোর খাটাব না। এটা সত্য তাকে ফুটবলার হওয়ার জন্য অনুপ্রাণিত করব, খানিকটা জোরও করতে পারি।’

ফুটবলার হলে কোন পজিশনে খেলবে রোনালদোর ছেলে? উত্তরটা রোনালদোই দিয়েছেন,‘আমি কখনোই চাই না আমার ছেলে গোলরক্ষক হোক। তাকে স্ট্রাইকার বানাতে চাই। ফুটবলার হলে তাকে স্ট্রাইকার হতে হবে। ফুটবলার না হলে ও ওর মতো করে সিদ্ধান্ত নেবে। আমি সেটা নিয়ে চিন্তিত নই।’

ছেলেকে জোরাজুরি না করলেও এরই মধ্যে নিজের স্বপ্ন পূরণের পথে কাজ শুরু করে দিয়েছেন রোনালদো। অবসরে বাপ-বেটা দুজনই ফুটবল নিয়ে নেমে পড়েন মাঠে। ছেলেকে ফুটবল সম্পর্কে জ্ঞান দিচ্ছেন, ফ্রি-কিকের অনুশীলন করাচ্ছেন। বাবার হাত ধরে মাঠে যাওয়া জুনিয়র রোনালদোও ফুটবলে বেশ সাবলীল। বাবার মতো ফ্রি-কিক করছেন অনায়াসে।