মেইন ম্যেনু

ছেলে আসছে শুনেই বাজারে ছুটলেন মুস্তাফিজের বাবা…

নিজ গ্রামের সবুজ-শ্যামলীমায় ঘেরা সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তারালির তেঁতুলিয়া গ্রামের মুক্ত বাতাসে গা ভাসিয়ে ঘুরে বেড়াচ্ছেন ক্রিকেটের বিস্ময় বালক মুস্তাফিজ; বাংলাদেশের পেস বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমান।

এই ক’দিন আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রানে পাঁচ উইকেট পাওয়া মুস্তাফিজুর রহমানকে নিয়ে গ্রামের মানুষ কিংবা পরিবার – কারোই উৎসাহের কোনো কমতি নেই। আজ-কালকের মধ্যেই আবারও ফিরে আসবেন ঢাকায়।

বেশ কিছুদিন পর বাবা মায়ের সান্নিধ্যে এসে মুস্তাফিজ যেন ফিরে গেলেন শৈশবে। বাড়ির উঠোনে ছোট্ট শিশুদের কোলে তুলে আদর করছেন, আত্মীয় স্বজনের সাথে সাক্ষাত করছেন, আর গ্রামের ছায়ায় উন্মুক্তভাবে ঘুরে বেড়িয়ে ফিরে যাচ্ছেন সেই শিশুকালের পুরনো দিনগুলিতে।

বাড়ির ছোট ছেলের আবদার অনুযায়ী বাবা পছন্দের বাজার করে নিয়ে আসছেন। মা তার জন্য ভাল খাবার রান্না করছেন।

মঙ্গলবার দুপুরে তার বাড়ি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়ায় গিয়ে দেখা গেলো অন্যরকম মুস্তাফিজকে। অত্যন্ত খোলামেলাভাবে সবার সাথে কথাবার্তা বলছেন। হাসিখুশি আর গল্পগুজবের মধ্যে কাটিয়ে দিচ্ছেন দিন।

পুরনো দিনের বন্ধুবান্ধব, স্কুলের শিক্ষক, প্রতিবেশী, স্বজন এবং বাবা মা ও ভাইদের সাথে কয়েকদিন সময় কাটিয়ে ফিরে যাবেন মুস্তাফিজ। এই সময়টুকু গ্রামের আলো হাওয়ায় নিজেকে ধরে রাখতে চাই বলে জানালেন তার স্বজনদের।

উন্মুক্ত রাস্তায় মোটরসাইকেল চালিয়ে ঘুরে বেড়ানোর সেই অভ্যাসটুকু আবারও ফিরে পেলেন মুস্তাফিজ। বাড়িতে বসে শিশুদের আদর করছেন আর স্কুল মাঠে ও বাজারঘাটে গিয়ে আপনজনদের সাথে কথাবার্তা বলছেন।