মেইন ম্যেনু

ছোট চোখকে বড় করে নিন সহজ কিছু কৌশলে

সৌন্দর্যের অন্যতম একটি অংশ হল চোখ। টানা টানা বড় চোখ সবার পছন্দ। কিন্তু অনেকেরই চোখের আকৃতিটি ছোট। আর এই ছোট চোখ নিয়ে অভিযোগের শেষ নেই। ছোট চোখ বড় দেখানো যায় মেকআপের সাহায্যে। মেকআপের সাহায্য চোখ বড় দেখানো অনেকের কাছে বেশ সময়সাপেক্ষ এবং কষ্টসাধ্য বিষয় মনে হয়। এই কষ্টসাধ্য কাজটি সহজ করা সম্ভব কিছু কৌশলে। আসুন তাহলে জেনে নেওয়া যাক কৌশলগুলো।

১। নুড আইশ্যাড ব্যবহার

চোখ বড় দেখানোর সবচেয়ে সহজ একটি উপায় হল নুড বা স্কিন কালার আইশ্যাড ব্যবহার করা। ম্যাট নুড আইশ্যাডো চোখের পাতায় লাগিয়ে ভাল করে ম্যাসাজ করে লাগিয়ে নিন। এটি চোখের পাতায় বেইজ তৈরি করে থাকে।

২। চোখের চারপাশে আইলাইনার ব্যবহার না করা

অনেকেই চোখের পাতার উপরের পাশাপাশি চোখের নিচেও আইলাইনার লাগিয়ে থাকেন। এতে চোখ আরও ছোট দেখায়। চোখের পাতায় আইলাইনার ব্যবহার করুন। চোখের নিচে খালি রেখে দিন। স্মোকি আইশ্যাডো লাগাবেন না এটিও চোখকে আরও ছোট দেখাবে।

৩। সাদা আইশ্যাডোর ব্যবহার

চোখের ভেতরের কোণে সাদা আইশ্যাডো ব্যবহার করুন। এতে করে আপনার ছোট চোখকে বড় দেখাবে। আপনার চোখের নিচে সাদা আইলাইনার ব্যবহার করতে পারেন। এতে চোখের নিচের অংশটুকু বড় দেখাবে।

৪। আইভ্রু মোটা করে আঁকা

আইভ্রু পেনসিল দিয়ে আইভ্রুটি এঁকে নিন। বাদামী বা কালো যেকোন রং এর আইভ্রু পেন্সিল দিয়ে ভ্রু দুটি কিছুটা মোটা করে আঁকুন। তবে খুব বেশি মোটা করে ফেলবেন না, এতে করে আপনার চোখকে বড় দেখালেও আপনাকে অদ্ভুত দেখাবে।

৫। চোখের নিচের কালি

চোখের নিচের কালি আপনার চোখের সৌন্দর্য নষ্ট করার জন্য অনেকাংশ দায়ী। চোখের নিচে কালি দূর করার জন্য আইক্রিম ব্যবহার করতে পারেন। অথবা নিয়মিত শসার রস বা আলুর রস ব্যবহার করুন। এছাড়া কনসিলার ব্যবহার করে সাময়িকভাবে চোখের নিচের কালি ঢাকা সম্ভব।