মেইন ম্যেনু

ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে রুনিকে!

খারাপ সময় কিছুতেই যেন পিছু ছাড়ছে না ম্যানচেস্টার ইউনাইটেড ও কোচ লুই ভ্যান গলের। ইপিএলে সান্ডারল্যান্ডের কাছে হারের পর এবার দলের তারকা ফুটবলার ওয়েন রুনির চোট। গত সপ্তাহের ম্যাচটিতেই হাঁটুতে চোট পান তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, প্রায় ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ইংল্যান্ড ও ম্যানচেস্টার অধিনায়ককে।

ফলে আগামী আটটি ম্যাচে দলের সেরা অস্ত্রকে পাবেন না ম্যান ইউ কোচ ভ্যান গল। রুনির প্রসঙ্গে ডাচ কোচ বলেন, ‘রুনির মত গোলদাতারা সবসময় দলের কাছে সম্পদ। কিন্তু আমরা জানি এই পরিস্থিতিতে আমাদের মানিয়ে নিতেই হবে।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘রুনি এমন একজন খেলোয়াড় যে সবসময় লড়াইয়ে থাকতে চায়। খেলা চলাকালীন ব্যথা অনুভব করলেও রুনি মাঠ ছেড়ে বেরোতে চায় না। সবসময় জেতার জন্য আলাদা একটা তাগিদ কাজ করে ওর মধ্যে। এই রকম মানসিকতা থাকা ভাল। কিন্তু মাঝে মধ্যে সেটা ওর শরীরেরও ক্ষতি করবে।’ প্রসঙ্গত, সান্ডারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে চোট নিয়েই খেলেছিলেন ৩০ বছর বয়সি ফরোয়ার্ড।

চোটের জন্য বৃহস্পতিবার ইউরোপা লিগের ম্যাচেও তাঁকে দলে রাখেননি ভ্যান গল। প্রায় দুই মাস মাঠের বাইরে থাকায় জাতীয় দলের হয়ে জার্মানি ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও তাঁকে পাওয়া যাবে না। তবে জুন মাসে আসন্ন ইউরো কাপের আগে তিনি যে সুস্থ হয়ে যাবেন তা জানিয়েছেন চিকিৎসকরা।