মেইন ম্যেনু

জঙ্গিদের কোনো ধর্ম নেই : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিরা হিন্দুদের উপর হামলা করেছে, মুসলমান শিয়া মতাবলম্বিদের উপরেও হামলা করেছে। যারা সকল ধর্মের মানুষের উপর হামলা চালায় তাদের কোনো ধর্ম নেই।

পুরান ঢাকার ফরাশগঞ্জে বিবিকা রওজায় বুধবার দুপুরে তাজিয়া মিছিল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।
এ সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বাংলাদেশে জঙ্গি তৎপরতা বন্ধে বেশকিছু জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হয়েছে। এখনো কিছু সংগঠন গোপনে তাদের কার্যক্রম চালানোর চেষ্টা করে যাচ্ছে।

তিনি বলেন, জঙ্গিরা হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর হামলা করেছে, শিয়া সম্প্রদায়ের উপরও। তারা নাকি মুসলমান! তারা মুসলমানদের উপরও হামলা চালিয়েছে। কোন ধর্মটা আসলে তাদের তা আল্লাহই ভালো জানেন।

জঙ্গি সংগঠনগুলো বিভিন্নভাবে অর্থ সংগ্রহ করে থাকে উল্লেখ করে শহীদুল হক বলেন, বিদেশে তাদের কিছু অর্থদাতা রয়েছে, যারা কিনা তাদের অর্থের যোগান দেয়। অনেক গ্রুপ ডাকাতি অথবা ছিনতাইয়ের মাধ্যমে জঙ্গি কর্মকাণ্ডের জন্য অর্থ জোগাড় করে। এইসব ঘটনায় যারা এখন পর্যন্ত গ্রেফতার রয়েছে, জিজ্ঞাসাবাদে তারা এ ব্যাপারগুলো স্বীকারও করেছে।

এবার হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, পুলিশ নিরাপত্তার সকল ধরনের ব্যবস্থাগ্রহণ করেছে। কোথাও কোনোধরনের সমস্যা নেই।

আমরা সকল ইমামবাড়া কর্তৃপক্ষের কাছ থেকে সহযোগিতা পেয়েছি। আমাদের সকলেই সহযোগিতা করছে। আমাদের পক্ষ থেকেও সর্বোচ্চ সতর্কতা নেওয়া হয়েছে। শিয়া মতাবলম্বিদের তাজিয়া মিছিলেও এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।