মেইন ম্যেনু

জঙ্গিবাদের কাঁটা আমাদের উপড়াতে হবেই

মোঃ আমান উল্লাহ, কক্সবাজার : বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ কোন ধর্মে স্বীকৃত নয়। জঙ্গিবাদের কাঁটা আমাদের উপড়াতে হবেই। এ জন্য সকলকে সচেতন হওয়ার আহবান।
বুধবার (৩১ আগস্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতা সৃষ্টির লক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক কামরুন নাহার এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে সভায় পুলিশ প্রশাসনের পক্ষে প্রতিনিধিত্ব করেন অতিরিক্ত পুলিশ সুপার ফেরদৌস আলী।

বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা মো. নাসির উদ্দিন, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, সিভিল সোসাইটির সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী, জেলা জমিয়তের সেক্রেটারী মাওলানা শাহাদত হোছাইন প্রমূখ।

সভায় উপস্থিত কক্সবাজার পিটিআই প্রশিক্ষণার্থী শাহেনা মুন্নি বলেন ‘দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে এদেশ স্বাধীন হয়েছে। আমার সোনার বাংলা ধ্বংস হোক তা আমরা চাইনা। যে কোন মূল্যে আমাদের দেশকে শত্রুদের হাত থেকে রক্ষা করতে হবে।’

তার সাথে সুর মিলিয়ে প্রতিবাদী কণ্ঠে কথা বলেন কক্সবাজার মহিলা কলেজের ১ম বর্ষের ছাত্রী তৌফিকা।
সবার কথা একটাই, আমরা সুন্দর-স্বাধীনভাবে বাঁচার জন্য দেশ স্বাধীন হয়েছে। কিছু বিপথগামী জঙ্গিদের হাতে আমরা জিম্মি হতে পারিনা। আর কোন জঙ্গি, সন্ত্রাসী ও নাশকতাকারী উত্তান হোক, তা আমরা চাইনা। শক্ত হাতে এদের দমন করতে হবে।

তাদের দাবী, যারা জঙ্গিবাদের দীক্ষা নিচ্ছে ও দীক্ষা দিচ্ছে তাদের খোঁজে বের করতে হবে। এসব বিপথগামীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া চাই। রুঁখে দাঁড়াতে দেশদ্রোহীদের।
সভায় আলেম সমাজ, শিক্ষক-শিক্ষার্থীসহ জেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।