মেইন ম্যেনু

‘জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের সঙ্গে জাতীয় ঐক্য নয়’

জঙ্গিবাদের পৃষ্ঠপোষক ও অর্থ যোগানদাতা বিএনপি-জামায়াতের সঙ্গে কোনো জাতীয় ঐক্য হতে পারে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শুক্রবার (০৯ অক্টোবর) দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী চ্যাম্পিয়ন অব দ্য আর্থ পুরস্কার পাওয়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

খাদ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে দেশে জাতীয় ঐক্য আছে। কিন্তু যারা জঙ্গিবাদের দোসর, যারা অর্থের জোগানদাতা, যারা তাদের পৃষ্ঠপোষকতা করে তাদেরকে নিয়ে কোনো অবস্থাতেই জাতীয় ঐক্য হতে পারে না, হবেও না। এ সময় তিনি শেখ হাসিনার জন্য সকলকে আরও সতর্ক থাকার আহ্বান জানান।

আলোচনা সভায় কামরুল ইসলাম আরো বলেন, জঙ্গি ও উগ্রবাদ রুখতে জাতীয় ঐক্যের কথা বলেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। হ্যাঁ, জঙ্গিবাদের বিরুদ্ধে আমরাও জাতীয় ঐক্য চাই। ঐক্য হওয়া উচিত। আমরাও এটা বিশ্বাস করি। আর সেই জাতীয় ঐক্যও কিন্তু আছে। জঙ্গিবাদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে প্রত্যেক পেশার মানুষ এই জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। শুধুমাত্র জঙ্গিবাদের এই পৃষ্ঠপোষকরা ছাড়া; গণতন্ত্র ও শান্তির আলখেল্লাধারীরা ছাড়া। আর সবাই শেখ হাসিনার নেতৃত্বে এই জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলেছে।

কামরুল ইসলাম বলেন, শেখ হাসিনা এই উপমহাদেশে এমন এক নেত্রীতে উপনীত হয়েছেন যা অনেকের জন্যই ইর্ষার কারণ হতে পারে। এই উপমহাদেশের সব নেতাকে ছাপিয়ে গিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকে শেখ হাসিনাও কিন্তু এই উপমহাদেশের সব নেতাকে ছাড়িয়ে ধাপে ধাপে সে পর্যায়ে যাচ্ছেন। আমি শুধু এতটুকুই বলতে চাই। এর বেশি বলতে চাই না। এর বেশি কিছু বলবো না। শুধু সবাইকে আরো সতর্ক থাকতে হবে। সবাইকে অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকতে হবে শেখ হাসিনার জন্য।

অ্যাডভোকেট কামরুল ইসলাম আরো বলেন, দেশকে অস্থিতিশীল করার একটা চক্রান্ত চলছে। বিগত দিনে আগুন সন্ত্রাসীদের যে সন্ত্রাস আমরা দেখেছি। আজকে তারা নিশ্চুপ হয়ে সুবোধ বালকের মতো শান্তির কথা বলছে। এটা মনে করবেন না যে তারা ষড়যন্ত্রের পথ থেকে দূরে সরে গেছে। তারা সাময়িক শান্তির আলখাল্লা গায়ে দিয়ে ভাল কথা বলছে। এদের থেকে সাবধান থাকতে হবে। বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন, আজ শেখ হাসিনা আমাদের স্বপ্ন দেখাচ্ছে। এ কারণেই শেখ হাসিনার জন্য আমাদের আরো বেশি সতর্ক থাকতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগের সভাপতি মাকসুদুর রহমান মাকসুদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুস, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।