মেইন ম্যেনু

জঙ্গিবাদ ইস্যুকে সরকারই জিইয়ে রাখছে

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে সরকার আগ্রহী নয়, এমন দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দাবি করেছেন, অতীতের ব্যর্থতা আড়াল করতেই তারা জঙ্গিবাদের ইস্যুকে জিইয়ে রাখছে।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মুদ্রাপাচার মামলায় উচ্চ আদালতে সাজা দেয়ার প্রতিবাদে এ সভা করা হয়।

গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে নজরুল ইসলাম বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করার লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়া একসাথে কাজ করার প্রস্তাব দিয়েছেন। কিন্তু সরকার তাতে আগ্রহী না। এর প্রধান কারণ হলো- এই ইস্যুটাকে জিইয়ে রাখতে হবে, যাতে করে জনগণ অন্য ইস্যুগুলোর কথা ভুলে যায়।

বিএনপির এই নেতা বলেন, ‘আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে নির্বাচিত সরকার কায়েম করার জন্য লড়াই করছি। এই লড়াইকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটার পর একটা নতুন নতুন ইস্যু সৃষ্টি করা হচ্ছে। একটা ইস্যুর নিচে আরেক ইস্যুকে চাপা দেয়ার চেষ্টা করা হচ্ছে।’

দেশের বর্তমান অবস্থাকে ‘সঙ্কটজনক’ অভিহিত করে ড্যাবসহ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, ‘এই বিরূপ পরিস্থিতিতে সবাইকে এক সাথে কাজ করতে হবে, কাজ চালিয়ে যেতে হবে।’

ড্যাবের সহ-সভাপতি অধ্যাপক ডা. রফিকুল কবির লাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আয়োজক সংগঠনের মহাসচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাব নেতা অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুঁইয়া প্রমুখ।