মেইন ম্যেনু

জঙ্গিরাই সংখ্যালঘু : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে কোন সংখ্যালঘু নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিরাই সংখ্যালঘু। তারা ইদুরের গর্ত থেকে হুংকার দেয়। এমন হুংকারে কোনো লাভ নেই। তাদের শনাক্ত করা হয়েছে। শিগগিরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্দেশনা অনুযায়ী নিরাপত্তা জোরদারে দেশের সব স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। আশা করছি, কোথাও কোন ধরনের দুর্ঘটনা ঘটবে না।

আমাদের দেশের প্রতিটি পূজামণ্ডপ খুব সুন্দর হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও মানুষ বাংলাদেশে পূজা দেখতে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনা আমাদের শত বছরের ঐতিহ্য। এ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি মহল প্রচেষ্টা চালাচ্ছে। যতোই যড়যন্ত্র হোক না কেন কোনও সাম্প্রদায়িক কথা বলতে দেওয়া হবে না। সন্ত্রাস ও জঙ্গিবাদ এ দেশে চলবে না।

এর আগে মোহাম্মদপুরে আসাদ অ্যাভিনিউয়ের ২৪/সি সিবিসিবি সেন্টারে শুক্রবার দুপুরে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের জাতীয় সম্মেলন ও পঞ্চম কাউন্সিল অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এমনকি আলেম সমাজও জঙ্গিবাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে।

এ সময় পুলিশের অতিরিক্ত মহা-পরিদর্শক (এসবি) জাবেদ পাটোয়ারী, র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পূজা উদযাপন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।