মেইন ম্যেনু

জঙ্গি অর্থায়নের অভিযোগে সুপ্রিম কোর্টের ৩ আইনজীবী আটক

শহীদ হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে ১ কোটি ৮ লাখ টাকা অর্থায়নের অভিযোগে তিন আইনজীবীকে আটক করেছে চট্টগ্রাম র‌্যাব-৭-এর একটি দল।

বুধবার ভোররাতের দিকে রাজধানী থেকে এদের আটক করা হয়। আটককৃতরা হলেন অ্যাডভোকেট শাকিলা ফারজানা, অ্যাডভোকেট লিটন ও অ্যাডভোকেট বাপন। তারা তিনজনই ঢাকা সুপ্রিম কোর্ট বারের আইনজীবী বলে জানিয়েছেন চট্টগ্রাম র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) সোহেল মাহমুদ।

চট্টগ্রাম র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, প্রথম দফায় চলতি বছরের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার লটমনি নামক একটি দুর্গম পাহাড়ে শহীদ হামজা ব্রিগেডের জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পায় র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও সামরিক প্রশিক্ষণ সরঞ্জামসহ বেশ কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়। পরে গত ১৩ এপ্রিল এক অভিযানে চট্টগ্রাম নগরীর তিনটি পৃথক এলাকা থেকে ওই সংগঠনের চার জঙ্গিকে গ্রেফতার করা হয়। এরা হলেন মাসুদ রানা, কামাল উদ্দিন, আশরাফ আলী এবং অস্ত্র ব্যবসায়ী মোজাহের। গ্রেফতারকৃত জঙ্গিদের কাছ থেকে সে সময় ৫টি একে-২২ রাইফেল, ৫টি বিদেশি পিস্তল, ১০টি ম্যাগজিন ও বিপুল পরিমাণ গুলিও উদ্ধার করা হয়।

এসব অভিযানের ধারাবাহিকতায় সবশেষ বুধবার ভোররাতের দিকে জঙ্গি ওই সংগঠনটিকে অর্থায়নের অভিযোগে ঢাকা থেকে আটক করা হয় তিন আইনজীবীকে।

আটককৃতরা সংগঠনটিকে প্রায় ১ কোটি ৮ লাখ টাকা অর্থায়ন করেছেন বলে দাবি করেছে র‌্যাব।