মেইন ম্যেনু

জঙ্গি নাইমের বাড়ি পটুয়াখালী নয় টাঙ্গাইলে

রাজধানীর কল্যাণপুরে পুলিশি অভিযানে নিহত জঙ্গি আবু হাকিম নাইমের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটায় বলে উল্লেখ করা হয়েছে। তবে বিস্তারিত খোঁজ খবর নিয়ে জানা গেছে তার বাড়ি পটুয়াখালী নয় টাঙ্গাইল জেলায়।

বুধবার রাতে পটুয়াখালীর পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান এ তথ্য জানান।

সৈয়দ মোসফিকুর রহমান জানান, ডিএমপি থেকে নিহত জঙ্গিদের যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে পটুয়াখালীর এক যুবকের নাম উল্লেখ করা হয়েছে। তবে জেলা পুলিশ প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে ওই যুবকের বাড়ি পটুয়াখালীতে নয়। তার বাড়ি টাঙ্গাইলের মধুপুরে। সে কুয়াকাটায় একটি হাউজিং কোম্পানিতে শ্রমিক হিসেবে ২০০৭ সালে কাজ করেছে। এরপর তাকে আর কুয়াকাটায় দেখা যায়নি। তবে এ বিষয়ে পুলিশ আরো বিস্তারিত খোঁজ খবর নিচ্ছে বলেও জানান তিনি।

কলাপাড়া উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদার বলেন, ‘নিহত জঙ্গি আবু নাইম হাকিম কলাপাড়া উপজেলার কেউ নয়। সে কুয়াকাটায় একটি হাউজিং কোম্পানিতে চাকরি করতো। সেই সুবাদে এখানেই ন্যাশনাল আইডি কার্ডে তার ঠিকানা পটুয়াখালীর কুয়াকাটা উল্লেখ করা হয়েছে।’ তবে নাইমের স্থায়ী ঠিকানা টাঙ্গাইলের মধুপুরে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এ সময় ১ জঙ্গি গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ।

পরবর্তীতে নিহত নয় জঙ্গির মধ্যে সাত জনের পরিচয় জাতীয় পরিচয়পত্রে ব্যবহৃত ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে নিশ্চিত হওয়া যায়। পরিচয়পত্রের মাধ্যমে আবু হাকিম নাইমের বাবার নাম নুরুল ইসলাম, মায়ের নাম মোসা. হালিমা বলে জানা যায়। গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়ার কুয়াকাটায়। জাতীয় পরিচয়পত্র নম্বর- ৭৮১১০৩০০০৩৬৯। পরিচয়পত্র অনুযায়ী তার জন্ম ১৯৮৩ সালের ১৫ জানুয়ারি।