মেইন ম্যেনু

জঙ্গি হামলার পরিকল্পনাকারীর তথ্য সরকারের কাছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরা প্রতিনিধি : গুলশানের রেস্তোরাঁয় জঙ্গি হামলার মূল পরিকল্পনাকারী ও অর্থ জোগানদাতাদের বিষয়ে সরকারের কাছে তথ্য-প্রমাণ রয়েছে, যা অচিরেই প্রকাশ করা হবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাডভোকেট বীরেন শিকদার শুক্রবার বিকেলে মাগুরায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী পুলিশের সমাবেশে এই তথ্য জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, জঙ্গিবাদ সম্পূর্ণ সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার ও দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে একটি গোষ্ঠি ধর্মকে ব্যবহার করে দেশে জঙ্গিবাদ নামে একটি নতুন উপদ্রব সৃষ্টির চেষ্টা করেছে। এটি অঙ্কুরে বিনষ্ট করতে দৃঢ় প্রতিজ্ঞ সরকার। খুব দ্রুতই জঙ্গীবাদের মদদ দাতা-অর্থদাতাদের খুঁজে বের করে করা হবে। তিনি শুক্রবার সন্ধ্যায় শহরের আছাদুজ্জামান মিলনায়তনে মাগুরা জেলা পুলিশ প্রশাসন আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে এ কথা বলেন।

সমাবেশে পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহ‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খন্দকার আজিম আহমেদ, জেলা পরিষদের প্রশাসক এ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ শাহাজ উদ্দিন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ দেলওয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সহকারি পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, জেলা পিপি এ্যাড, কামাল হোসেন, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এ্যাড. হাসান সিরাজ সুজা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস, মাগুরা পৌরসভার প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল প্রমুখ।

সমাবেশে প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশের মানুষ হৃদয়বান ও সংস্কৃতি মনা। এদেশের ভৌগলিক পরিবেশ-আবহওয়া ও প্রকৃতি জঙ্গিবাদকে সমর্থন করে না। রাষ্ট্রভাষা বাংলা, স্বাধীনতা যুদ্ধসহ সব শ্রেষ্ট অর্জন গুলো এনেছে যুব সমাজ। সেই যুব সমাজকে যাতে কেউ বিপথগামী করতে না পারে তার জন্য পরিবার ও সমাজের সকলকে ঐক্যবদ্ধভাবে সচেষ্ট থাকতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে যুব সমাজকে উদ্বুদ্ধ করতে হবে।