মেইন ম্যেনু

জনকণ্ঠ’র সম্পাদক ও নির্বাহী সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আতিকুল্লাহ খান মাসুদ এবং নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বুধবার দুপুরে মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বাহাউদ্দিন কাজীর আদালত এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানা গেছে, দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদকের বিরুদ্ধে করা মানহানি মামলায় সমন জারির পর আদালতে উপস্থিত না হওয়ায় তাদের বিরূদ্ধে এই পরোয়ানা জারি করা হয়েছে।

উল্লেখ্য, আইনজীবী আব্দুল মুমিত চৌধুরী বাদী হয়ে ১৮ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেন। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বাহাউদ্দিন কাজী মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন। সমনে জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদককে ১৬ মার্চ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। পরে আদালতের নির্দেশ অমান্য করায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, ৪ ফেব্রুয়ারি জনকণ্ঠ পত্রিকায় উপসম্পাদকীয়তে সুপ্রিম কোর্ট, প্রধান বিচারপতি তথা সমগ্র বিচারাঙ্গনকে নিয়ে মানহানিকর বক্তব্য প্রকাশ করা হয়েছে। এর জন্য সংক্ষুব্ধ আইনজীবী মামলাটি দায়ের করেছেন।