মেইন ম্যেনু

জনপ্রিয়তা যাচাইয়ে ২৪ ঘণ্টা সময় চান দুদু

বিএনপির নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন আপনি (শেখ হাসিনা) যদি জনগণের সরকার হয়ে থাকেন তাহলে সেই জনগণকে আপনার জনপ্রিয়তা যাচাইয়ের জন্য ২৪ ঘণ্টা সময় দিন, তাহলে বুঝবেন কত ধানে কত চাল।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে জাতীয়তাবাদী ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ অায়োজিত ‘আন্তর্জাতিক মিডিয়া সাংস্কৃতিক আগ্রাসন এবং জাতীয় স্বার্থ’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি আরো বলেন, ‘নিরপেক্ষ সরকারের অধীনে ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন দিন। আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ রেখে জনগণকে সুষ্ঠুভাবে ভোট দেয়ার সুযোগ দিন।’

দুদু বলেন, ‘অনির্বাচিত সরকার একের পর এক জাতীয় স্বার্থের উপর আঘাত এনে দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে। আর এ থেকে উত্তরণের একমাত্র পথ একটি সুষ্ঠু মধ্যবর্তী নির্বাচন।’

দেশে গণতন্ত্র নেই, নেই আইনের শাসন, ‘আর কত রক্ত দিলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে?’ সরকারের কাছে এমন প্রশ্ন রাখেন বিএনপির এই ভাইস- চেয়ারম্যান।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আরেকবার রাজপথে আমাদের নামতেই হবে। এর কোন বিকল্প পথ নেই।’

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হােসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতউল্লাহ ও চিত্র নায়িকা শায়লা প্রমুখ।