মেইন ম্যেনু

জনপ্রিয় কে বেশি, হিলারি না বাইডেন?

২০১৬ সালের নির্বাচনকে সামন রেখে যুক্তরাষ্ট্রের জনপ্রিয়তা নিয়ে জোর বিতর্ক চলছে। সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ডেমোক্রেটিক পার্টির কে বেশি জনপ্রিয়? বর্তমান ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন নাকি সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

রোববার আইওয়া ও নিউ হ্যাম্পাশায়ারের জনপ্রিয়তার যাচাইয়ের নতুন একটি জরিপ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের এনবিসি নিউজ। জনমত জরিপে দুইটি অঙ্গরাজ্যেই হিলারির চেয়ে বাইডেনের জনপ্রিয়তা বেশি।

আইওয়া অঙ্গরাজ্যে বাইডেনের জনপ্রিয়তা ৫৭ শতাংশ আর হিলারির হচ্ছে ৪০ শতাংশ। অন্যদিকে নিউ হ্যাম্পাশায়ের জনমত জরিপে দেখা যায় বাইডেনের জনপ্রিয়তা ৪২ শতাংশ আর ২৪ শতাংশ জনপ্রিয়তা হিলারি ক্লিনটনের।

এই দুটি অঙ্গরাজ্যের ভোটাররা ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের চেয়ে বাইডেনকেই ডেমোক্রেটিক দলের পরবর্তী প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দেখতে। হিলারির ছাড়াও বাইডেন রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্টাম্প ও জেব বুশের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার দৌড়ে এগিয়ে আছেন।

উল্লেখ্য, আইওয়া ও নিউ হ্যাম্পাশায়ারের এ জরিপটি ২৬ আগষ্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত প্রাপ্ত তথ্যের ফলাফলের ওপর ভিত্তি করে তৈরি। সূত্র: দ্য হিল, এনবিসি নিউজ