মেইন ম্যেনু

জনসংখ্যা বৃদ্ধির জন্য দৈহিক মিলনের এ কেমন বিজ্ঞাপন! (ভিডিও)

জন্মনিয়ন্ত্রণ করতে যখন আমাদের দেশ সহ বিভিন্ন দেশে বিজ্ঞাপন দেয়া হচ্ছে, তখন ডেনমার্কে ঘটলো উল্টো ঘটনা। আমাদের দেশে সাধারণত জনসংখ্যা বৃদ্ধির হার কমানোর জন্য বিজ্ঞাপন দেওয়া হয়, কিন্তু ডেনমার্ক জনসংখ্যা বৃদ্ধির হার বাড়ানোর জন্য বিজ্ঞাপন দিচ্ছে।

দেশটিতে জনসংখ্যা বৃদ্ধির হার বাড়ানোর জন্য দৈহিক মিলন করার জন্য সরকারিভাবেই নাগরিকদের উৎসাহিত করা হচ্ছে। জনসংখ্যার হার ক্রমেই কমে আসায় গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে প্রাপ্ত বয়স্ক নারী-পুরুষকে দৈহিক মিলন করার জন্য প্ররোচনা দেয়া হচ্ছে।

বিপুল জনসংখ্যার ভারে যেখানে নাভিশ্বাস উঠছে ভারত ও চিনের মতো দেশগুলির। সেখানে উল্টো সমস্যায় পড়েছে ডেনমার্ক। জনসংখ্যা হ্রাস পাওয়ায় বিষয়টি সরকারের মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে।

ডেনমার্কের জনসংখ্যার নিরিখে মহিলা পিছু শিশু জন্মের হার হওয়া উচিত ২.১%। কিন্তু, বর্তমানে সেই হার কমে দাঁড়িয়েছে ১.৭%। যা যথেষ্ট চিন্তার কারণ সেদেশের সরকারের কাছে। জনসংখ্যার হার বাড়াতে উঠেপড়ে লেগেছে ডেনমার্ক প্রশাসন।

নাগরিকদের যৌন সংসর্গ স্থাপনের জন্য বাড়তি ছুটির দিন ধার্য করা হয়েছে। বিজ্ঞাপন দিয়ে বলা হয়েছে, ‘ডু ইট ফর মাম’ (মায়েদের জন্য করুন)। এই বিজ্ঞাপনে ভালো সাড়া পেয়ে, বিভিন্ন অ্যাড কোম্পানি ড্যানিশ দম্পতিদের দৈহিক মিলনে উদ্বুদ্ধ করতে রকমারিবিজ্ঞাপনে দেশ ছেয়ে ফেলেছে।

কোনও কোনও বিজ্ঞাপনে আবার বার্তা দেওয়া হচ্ছে বাবা-মায়েদের প্রতি। বলা হচ্ছে, ‘আপনার ছেলে-বউ বা মেয়ে-জামাইকে দৈহিক মিলন করার জন্য সব কাজ থেকে একদিনের ছুটি দিন।’ দৈহিক মিলনে অনুপ্রেরণা জোগাতে বিজ্ঞাপনে উঠে এসেছে জাতীয়তাবাদী অ্যাঙ্গেলও। একটি জনপ্রিয় বিজ্ঞাপনের ট্যাগলাইন দেওয়া হয়েছে, ‘ডু ইট ফর ডেনমার্ক, ডু ইট ফর মাম’ ।

ভিডিওটিতে দেখা যায়- নারী-পুরুষের বিভিন্ন অঙ্গভঙ্গির মাধ্যমে দৈহিক মিলন করে সন্তান জন্ম দিয়ে জনসংখ্যা বৃদ্ধি করানোর উত্তেজক সব শারীরিক কসরত।

porjde pornwf

জনসংখ্যা বৃদ্ধি করানোর সেই বিজ্ঞাপনটি: