মেইন ম্যেনু

জন্মদিনে সালমানের আত্মজীবনী

আগামী ২৭ ডিসেম্বর বলিউড সুপারস্টার সালমান খানের জন্মদিন। আর ৫০তম জন্মদিন উপলক্ষে প্রকাশিত হচ্ছে এ তারকা অভিনেতার নতুন একটি আত্মজীবনী। যেখানে থাকবে তার ব্যক্তিগত এবং পারিবারিক অজানা অনেক তথ্য।

গত ৩ ডিসেম্বর এ তথ্য জানিয়েছে বইটির প্রকাশনা প্রতিষ্ঠান পেঙ্গুইন ইন্ডিয়া। সালমানের আত্মজীবনীমূলক এ বইয়ের নাম ‘বিয়িং সালমান’। এটি এ তারকার প্রথম আত্মজীবনীমূলক বই।

বলিউডে সালমান খানের অভিষেক ১৯৮৮ সালে। এরপর দীর্ঘ ক্যারিয়ারে কোটি কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন এ তারকা। ম্যায়নে পেয়ার কিয়া, হাম আপকে হ্যায় কৌন, দাবাং, এক থা টাইগার, কিক, বাজরাঙ্গি ভাইজান, প্রেম রতন ধন পায়ো তার উল্লেখযোগ্য কিছু সিনেমা।

সিনেমার পাশাপাশি ব্যক্তিগত নানা কারণে খবরের শিরোনামে দেখা যায় সালমানকে। এছাড়া ‘হিট অ্যান্ড রান’ এবং ‘কৃষ্ণসার হরিণ’ মামলা নিয়ে প্রায়ই আলোচনায় আসেন এ তারকা। ব্যক্তিগতভাবে নানা সামাজিক কর্মকান্ডের সঙ্গে জড়িত এ অভিনেতা। ‘বিয়িং হিউম্যান’ নামে তার একটি দাতব্য সংস্থাও রয়েছে।

‘বিয়িং সালমান’ বইয়ের প্রকাশক বলেন, ‘সালমানের আসল নাম কী? তার চালচলন কেমন? বিয়িং সালমান বইটিতে এ জনপ্রিয় তারকার পরিবার এবং ব্যক্তিগত জীবনের অনেক অজানা এবং মজার তথ্য তুলে ধরা হবে। বইটির মাধ্যমে ভক্তরা সালমান সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবে।’

বইটি লিখেছেন দিল্লির একজন সাংবাদিক জসিম খান।