মেইন ম্যেনু

জন্মাষ্টমীর অনুষ্ঠান শেষে ফেরার পথে ট্রলার ডুবে নিখোঁজ ৩৫

মাদারীপুরের কুমার নদে জন্মাষ্টমী অনুষ্ঠান শেষে ফেরার পথে ট্রলারডুবির ঘটনায় ভানু বালা (৬৫) নামে এক নারীর মরদেহ করা হয়েছে। এ ঘটনায় শিশুসহ অন্তত ৩৫ জন নিখোঁজ রয়েছে। তাৎক্ষণিকভাবে নিখোঁজদের পরিচয় পাওয়া যায়নি।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে সদর উপজেলার উকিলবাড়ি এলাকার নিম্নকুমার নদে এই ট্রলারডুবির ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার জন্মাষ্টমীর মিছিল শেষে মাদারীপুর হাইকারমার ঘাট থেকে একটি ট্রলার শতাধিক যাত্রী নিয়ে সদর উপজেলার কলাগাছিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রলারটি উকিলবাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি খালি ট্রলার যাত্রীবাহী ট্রলারকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়।

শতাধিক যাত্রীর মধ্যে অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও নারী ও শিশুসহ ৩৫ জন নিখোঁজ রয়ে যায়। এসময় চারজনকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে ভানু বালা নামে এক নারীর মৃত্যু হয়।

খবর পেয়ে পূজা উদযাপনের নেতৃবৃন্দ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে যোগ দেন। এছাড়া মাদারীপুর ফায়ার সার্ভিস ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন।

মাদারীপুর পূজা উদযাপন উপ-কমিটির আহ্বায়ক রতন কুমার দাস বলেন, খবর শুনে সবাই ঘটনাস্থলে পৌঁছে খোঁজ-খবর নিচ্ছি। এখন পর্যন্ত নিখোঁজ কতজন তা সঠিকভাবে বলা যাচ্ছে না। একজন বৃদ্ধা মারা গেছেন এতটুকু জানা গেছে।