মেইন ম্যেনু

সাতক্ষীরা প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন

জমি নিয়ে বিরোধ: চাচাতো ভাইদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

জমি-জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে চাচাতো ভাইদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে তালা উপজেলার পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের জোহর আলী সরদারের ছেলে আবুল হোসেন সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, নগরঘাটা গ্রামের মৃত শরিতুল্যা সরদারের ছেলে জাফর আলী সম্পর্কে আমাদের চাচা হন। তিনি আমাদের পৈত্রিক সম্পত্তি দীর্ঘদিন ধরে ভোগদখল করছেন। আমরা পৈত্রিক সম্পত্তি বুঝে নিতে চাইলে শুরু হয় শত্র“তা। তার কাছে বারবার সম্পত্তির সুষ্ঠু বণ্টন দাবি করা হয়েছে। তিনি বার বার বিভিন্নভাবে এড়িয়ে যান। এ ঘটনায় স্থানীয়ভাবে শালিসও হয়েছে কয়েকবার। সেখানে ওই জমি আমাদের ৫ শরীকের মধ্যে বণ্টন করেন গণ্যমান্য ব্যক্তিরা। এরপর আমরা ওই জমি দখল নিতে যায়। কিন্তু তিনি স্থানীয় শালিসের মতামতকে গুরুত্ব না দিয়ে আমাদেরকে বিভিন্নভাবে হয়রানি করছেন। এরই অংশ হিসেবে তিনি গত ৮ জুন আমার পিতা জোহর আলী সরদার, বিল্লাহ হোসেন, আব্দুল মালেক, খন্দকার আব্দুল হাই ও খন্দকার আব্দুর রকিবের নামে একটি মিথ্যা মামলা দায়ের করেন। পরে তিনি আমাদের একথাও বলেছেন যে জমি লিখে দিলে মামলা তুলে নেব। বর্তমানে আমরা গ্রেফতার আতংকে পালিচ্ছে বেড়াচ্ছি।

বিভিন্নভাবে হয়রানি করেও কিছু করতে না পারায় জাফর আলী সম্প্রতি সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের মিথ্যা তথ্য সরবরাহ করেন।
সংবাদ সম্মেলনে তিনি ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক জমি-জমা সংক্রান্ত বিরোধটি নিষ্পত্তির জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন।