মেইন ম্যেনু

জরিমানার কবলে মাশরাফিরা

প্রায় আড়াই বছর পর দেশের বাইরে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে গিয়ে নিউজিল্যান্ডের কাছে প্রথম ওয়ানডেতে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ৭৭ রানে বিধস্ত হওয়ার পর টাইগারদের শুনতে হলো আরও একটি দুঃসংবাদ। স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হচ্ছে তাদের।

সোমবার ক্রাইস্টচার্চে ম্যাচ শেষ হওয়ার পর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ২০ শতাংশ এবং বাকি খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারী ক্রিস ব্রড। ৫০ ওভার করার জন্য নির্ধারিত সময়ের পর এক ওভার বাকি থাকায় এ শাস্তি পেতে হয় টাইগারদের।

আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৫.১ ধারা অনুযায়ী এ ধরণের অপরাধের জন্য সকল খেলোয়াড়কে ওভারপ্রতি ১০ শতাংশ এবং অধিনায়ককে তার দ্বিগুণ জরিমানা করা হয়। সে ক্ষেত্রে সর্বোচ্চ শাস্তিই পেতে হলো টাইগারদের।

এদিন ম্যাচ শেষে শুনানির জন্য মাশরাফিকে ডেকে নেয়া হয় রেফারি ব্রডের কাছে। তবে বাংলাদেশ অধিনায়ক নিজের দোষ শিকার করে নেওয়ায় কোন শুনানির প্রয়োজন হয়নি।

উল্লেখ্য, ম্যাচে অতিরিক্ত সময় ক্ষেপণ করায় বাংলাদেশ দলের উপর অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার ওয়াইন নাইটস ও চেত্তিহদি সামসুদ্দিন, তৃতীয় আম্পায়ার পল রাইফেল এবং চতুর্থ আম্পায়ার ক্রিস ব্রাউন