মেইন ম্যেনু

জাককানইবিতে ৫ দফা দাবীতে কর্মকর্তা পরিষদের মানববন্ধন।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন ঘোষিত ৫ দফা বাস্তবায়নের দাবীতে আজ (৭সেপ্টেম্বর ২০১৫) সোমবার মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়(জাককানইবি) কর্মকর্তা পরিষদ ।

আজ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের নিচে এই মানববন্ধন করেন কর্মকর্তা পরিষদের নেতাকর্মীরা। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের কর্মসূচির অংশ হিসেবে তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষকদের ন্যায় কর্মকর্তাদেরও অবসর গ্রহনের বয়সসীমা ৬৫ বছর করা,অভিন্ন বেতন কাঠামো প্রণয়ন,কর্মকর্তাদের বেতন স্কেল বৈষম্য দূরীকরণ,সিনেট ও সিন্ডিকেটে কর্মকর্তাদের অন্তর্ভুক্ত করারসহ অন্যান্য দাবির জন্য প্রশাসনের নিকট জোড়ালোভাবে দাবি জানান।

কর্মকর্তা পরিষদের সভাপতি মো. আব্দুল হালিম বলেন, আমাদের দাবি সব যৌক্তিক দাবি, উপপরিচালকদের বেতন সহকারী অধ্যাপকদের বেতনের সমান করতে হবে। তিনি আরো বলেন,অতিরিক্ত রেজিষ্ট্রার ও সমমানের পদ সৃষ্টি করতে হবে যাতে কর্মকর্তারা পদোন্নতি করতে পারে ।

কর্মকর্তা পরিষদের সাধারন সম্পাদক মো. জিয়াউদ্দিন মন্ডল কর্মকর্তাদের বেতন বৈষম্য দূরীকরণসহ সকল দাবি প্রশাসনকে মেনে নেয়ার জন্য আহবান জানান।
কর্মকর্তাদের সাথে একাত্বতা ঘোষণা করে উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম বলেন,কর্মকর্তাদের অবসর গ্রহনের বয়সসীমাএবং তাদের সম্মানও বাড়ানো উচিত বলে আমি মনে করি।

ট্রেজারার প্রফেসর এ. এম. এম. শামসুর রহমানন বলেন, আমাদের দেশের গড় আয়ু বেড়েছে, সুতরাং কর্মকর্তাদের অবসর গ্রহনের বয়সসীমাও বাড়ানো উচিত।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,রেজিষ্ট্রার মো. ফজলুল কাদের চৌধূরী (অতিরিক্ত দায়িত্ব), ডেপুটি রেজিষ্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবির,কর্মকর্তা পরিষদের সাবেক সভাপতি মো. নজরুল ইসলাম প্রমুখ।