মেইন ম্যেনু

জাকাত ট্রাজেডি: গাফিলতি পাওয়া গেলে ব্যবস্থা

ময়মনসিংহে জাকাতের কাপড় নিতে এসে পদদলিত হয়ে শিশু ও নারীসহ ২৭ জন নিহতের ঘটনায় কারও বিরুদ্ধে গাফিলতি পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার।

শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে রাজধানীর কারওয়ান বাজারে বসুন্ধরা শপিং কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে বসুন্ধরা শপিংমলে প্রবেশ করে এটি ঘুরে দেখেন প্রতিমন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের বলেন, আপনারা জানেন এই শপিংমলটি রাত আটটার পরে বন্ধ হয়ে যায়। কিন্তু এখন রাত প্রায় দুইটা পর্যন্ত চলে। এখানে ক্রেতা-বিক্রেতা সবাই নিরাপদে যাতায়াত করছেন। এপর্যন্ত কোনো ধরনের নিরাপত্তাহীনতার অভিযোগ পাওয়া যায়নি। এখানে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

এসময় ময়মনসিংহের জাকাতের কাপড় সংগ্রহকালে নিহতের ঘটনায় ওই এলাকার দায়িত্বে থাকা এসপির অবহেলা রয়েছে এবং তিনি জাকাতের কাপড় দেওয়ার বিষয়টি জানতেন না এ বিষয়টি সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে প্রতিমন্ত্রী বলেন, এ ঘটনাটি তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কারও বিরুদ্ধে অবহেলা বা কোনো ধরনের অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রমজানে চাঁদাবাজির সঙ্গে বিভিন্ন মহলের সংশ্লিষ্ট থাকার বিষয়ে অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, চাঁদাবাজির কোনো অভিযোগ এখনও পাওয়া যায়নি। কারও বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া গেলে সে যে দলেরই হোক না কেন বা কারও পরিচয় বিবেচনায় না রেখে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



« (পূর্বের সংবাদ)