মেইন ম্যেনু

জাকাত ট্র্যাজেডিঃ এসআই বরখাস্ত, বিচার দাবিতে মানববন্ধন

ময়মনসিংহে জাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে ২৭ মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সাইদুল ইসলাম নামের শহর পুলিশ ফাঁড়ির একজন উপপরিদর্শককে (টিএসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মঈনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, সাইদুল ২ নম্বর শহর পুলিশ ফাঁড়িতে (টিওপি) দায়িত্বরত ছিলেন।

শুক্রবার ভোর পাঁচটার দিকে ময়মনসিংহের অতুল চক্রবর্তী রোড এলাকায় জাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে মারা যান ২২ নারী ও পাঁচ শিশু। ওই রোডের নুরানী জর্দা ফ্যাক্টরির মালিক শামীম তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একই পরিবারের তিন সদস্য রয়েছে।

ওই ঘটনা তদন্তে কালই দুটি কমিটি করা হয়। গ্রেফতার করা হয় নুরানী জর্দা ফ্যাক্টরির মালিক শামীম তালুকদার ও তার ছেলে হেদায়েত তালুকদারসহ আটজনকে। শনিবার দুপুর দুইটায় তাদের আদালেত হাজির করার কথা।

নীরব মানববন্ধন

ময়মনসিংহ শহরে নীরব মানববন্ধন করেছে বেশ কয়েকটি প্রগতিশীল সংগঠন। শহরের শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে সবাই নীরবতা পালন করে।

মানববন্ধনে অংশ নেয় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি), মহিলা পরিষদ, উদীচী, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবির জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, মহিলা পরিষদের সভাপতি ফেরদৌস আরা মাহমুদা হেলেন, সাধারণ সম্পাদক মনিরা বেগম অনু, টিইউসির মাহবুব বিন সাইদ, যুব ইউনিয়নের সভাপতি আব্দুর রব মোশাররফ প্রমুখ।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা নিহত নারী-শিশুর পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দেয়া ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।